খুশকি দূর হবে নুনের গুণে, এই কয় উপায় চুলে ব্যবহার করুন নুন, মিলবে উপকার

চুলের যত্ন নিতে কেউ ব্যবহার করেন বাজার চলতি পণ্য, কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। শীতের মরশুমে সব থেকে বেশি সমস্যা দেখা যায় খুশকি নিয়ে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন নুন।

Web Desk - ANB | Published : Nov 6, 2022 12:38 PM IST

কখনও খুশকির সমস্যা, কখনও চুল পড়া। এর সঙ্গে বাড়তি সমস্যা বলতে অকাল পক্কতা আর শুষ্ক চুল। শীতের মরশুমে শুষ্ক চুলের সমস্যা নিয়ে জেরবার অনেকে। এই সময় চুলের যত্ন নিতে কেউ ব্যবহার করেন বাজার চলতি পণ্য, কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। শীতের মরশুমে সব থেকে বেশি সমস্যা দেখা যায় খুশকি নিয়ে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন নুন। আজ রইল তিনটি বিশেষ উপায়ের হদিশ। এই তিন উপায় ব্যবহার করুন নুন। দ্রুত মুক্তি মিলবে খুশকির সমস্যা থেকে। জেনে নিন কীভাবে।

নুন ও টি ট্রি অয়েল দিয়ে ম্যাসাজ করতে পারেন। একটি পাত্রে পরিমাণ মতো টি ট্রি অয়েল নিন। তাতে মেশান পরিমাণ মতো নুন। ভালো করে মিশিয়ে নিন। এই তেল দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে যেমন দূর হবে খুশকি তেমনই চুল হবে নরম।

নুন ও অলিভ অয়েল মিশিয়ে মাখতে পারেন। একটি পাত্রে পরিমাণ মতো অলিভ অয়েল নিন। তাতে মেশান পরিমাণ মতো নুন। ভালো করে মিশিয়ে নিন। এই তেল দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে যেমন দূর হবে খুশকি তেমনই চুল হবে নরম। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। এই টোটকা বেশ উপকারী।

শ্যাম্পুর সঙ্গে নুন মিশিয়ে মাখুন। মিলবে উপকার। শ্যাম্পুর বোতলে পরিমাণ মতো সি সল্ট মিশিয়ে নিন। তা দিয়ে শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। এই টোটকা বেশ উপকারী।

এছাড়াও খুশকি দূর করতে ব্যবহার করতে পারেন পাতিলেবু রস। পাতিলেবু কেটে রস বের করে নিন। এবার তুলোয় করে তা স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ থেকে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

ব্যবহার করতে পারেন নিমপাতা। নিমপাতা বেটে নিন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো নুন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্পে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ১ থেকে ২ দিন ব্যবহারে মিলবে উপকার। চুলের জন্য বেশ উপকারী এই প্যাক। স্ক্যালে কোনও রকম সংক্রমণ থাকে তা দূর হবে এই প্যাকের গুণে। সঙ্গে খুশকি দূর করতে ব্যবহার করুন নুন।

 

আরও পড়ুন-  ডেঙ্গু ছাড়াও এসব রোগে প্লেটলেট কমে যায়, ভুলেও এগুলিকে অবহেলা করবেন না 

আরও পড়ুন- মাসিকের সময় অতিরিক্ত পেট ব্যথা হতে পারে জরায়ুর রোগের কারণ, সমস্যা সমাধানে জীবনযাত্রায় আনুন পরিবর্তন

আরও পড়ুন-  ঠিকরে বেরোচ্ছে সুডৌল স্তনের বক্ষ বিভাজিকা, সেক্সি লুকে দর্শকদের কাবু করলেন ওয়ান্ডা নারা

Share this article
click me!