রইল বর্ষার উপযুক্ত সেরা পাঁচটি হেয়ার প্যাকের হদিশ, দেখে নিন এক ঝলকে

বর্ষায় খুশকি থেকে শুরু করে চুল পড়া, স্ক্যাল্পে দুর্গন্ধ কিংবা দেখা দিচ্ছে রুক্ষ্ম চুলের সমস্যা। সমস্যা সমাধানে নিয়মিত ব্যবহার করুন হেয়ার প্যাক।

Sayanita Chakraborty | Published : Jul 17, 2023 3:21 PM IST

বর্ষার সময় চুল নিয়ে নানান সমস্যা লেগে থাকে। এই সময় খুশকি থেকে শুরু করে চুল পড়া, স্ক্যাল্পে দুর্গন্ধ কিংবা দেখা দিচ্ছে রুক্ষ্ম চুলের সমস্যা। সমস্যা সমাধানে নিয়মিত ব্যবহার করুন হেয়ার প্যাক। রইল বর্ষার উপযুক্ত সেরা পাঁচটি হেয়ার প্যাকের হদিশ, দেখে নিন এক ঝলকে। সপ্তাহে ২ থেকে দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন এই সকল হেয়ার প্যাক।

ডিম, লেবু ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ডিম ফেটিয়ে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে চুল হবে নরম।

দই, লেবু ও সরষের তেল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে দই নিয়ে ফেটিয়ে নিন। তাতে মেশান পাতিলেবুর রস। মেশান সরষের তেল। ভালো করে মিশিয়ে তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এতে চুল হবে নরম। সঙ্গে দূর হবে সমস্যা। সপ্তাহে ২ থেকে ৩ দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন এই প্যাক।

আমলকি ও নারকেল তেল দিয়ে প্যাক তৈরি করে ব্যবহার করুন। আমলকি প্রথমে সেদ্ধ করে নিন। কিংবা আমলকি গ্রেট করে রস আলাদা করতে পারেন। এবার তার সঙ্গে মেশান নারকেল তেল। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ভালো করে ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে ২ দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন এই প্যাক।

ভিনিগার ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে ভিনিগার নিন। তাতে পরিমাণ মতো মধু মেশান। তা চুলে লাগান। অন্তত ২০ মিনিট রেখে শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। এটি চুলের জন্য বেশ উপযুক্ত। সপ্তাহে ২ থেকে ৩ দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন এই প্যাক।

মধু ও দুধ দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ মধু ও দুধ নিন। ভালো করে ফেটিয়ে নিন। আবার তা তুলোর সাহায্যে পুরো চুলে লাগান। কিছুক্ষণ অপেক্ষা করুন। তারপর তা শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে ২ দিন পর্যন্ত ব্যবহার করতে পারেন এই প্যাক। এতে মিলবে উপকার। আপনার চুল থাকবে ভালো। 

 

আরও পড়ুন

বর্ষায় স্ক্যাল্পে হতে পারে ছত্রাকের সংক্রমণ, এভাবে নিন চুলের যত্ন

বর্ষাকালেও মারাত্মক ট্যান পরে ক্ষতি হতে পারে ত্বকের, কীভাবে বাঁচবেন-জেনে নিন টিপস

বর্ষা বেড়ে চলেছে নখকুনি থেকে দুর্বল নখের সমস্যা, সমস্যা সমাধানে রইল অব্যর্থ টোটকা

 

Share this article
click me!