Skin Care: ব্রণ থেকে চিরতরে মুক্তি পেতে চান? তাহলে আলু থেকে চকোলেট একদম খাবেন না

এই কয়েকটি খাবার এড়িয়ে চললে ব্রণর সমস্যা থেকে মুক্তি পেতে চাইল এই খাবারগুলি কখনই খাবেন না।

 

Saborni Mitra | Published : Feb 2, 2024 5:52 PM IST

শীত - গ্রীষ্ম কী বর্ষা যে কোনও ঋতুতেই ব্রণর সমস্যা থেকে মুক্তি পায় না অনেকে। তৈলাক্ত ত্বকের সমস্যার কারণেই ব্রণ হয় বলে মনে করেন অনেকে। ব্রণর সমস্যা সমাধান করতে অনেকেই ত্বকের বিশেষ যত্ন নেন। অনেকে একাধিকবার মুখ ধুয়ে ফেলেন। বিশেষ কোম্পানির ক্রিম বা ক্লিনজার ব্যবহার করেন। কিন্তু তারপরেও সমস্যা থেকে মুক্তি পান না। তবে তাদের জন্য রইল কয়েকটি টিপস। এই কয়েকটি খাবার এড়িয়ে চললে ব্রণর সমস্যা থেকে মুক্তি পেতে চাইল এই খাবারগুলি কখনই খাবেন না।

এই খাবারগুলি হল-

Latest Videos

আলু- আলু ভাজা বা আলু সেদ্ধ ভুলেও খাবেন না যাদের ব্রণর সমস্যা রয়েছে। আলুর যে কোনও আইটেমই এড়িয়ে চলুন। কারণ আলুতে প্রচুর পরিমাণে কার্বোহাইড্রেট রয়েছে- যা ব্রণর সমস্যা বাড়িয়ে দেয়।

ময়দা- লুচি পরোটা খেতে যদি খুব পছন্দ করেন তাহলে ব্রণর সমস্যা সমাধানের চিন্তা ছেড়ে দিন। বার্গার বা পিৎজা থেকেও দূরে থাকুন। কারণ ময়দার তৈরি খাবারে আলুর মতই কার্বোহাইড্রেট রয়েছে। যা ব্রণর সমস্যা বাড়ায়।

চিনি- যে কোনও মিষ্টি খাবার এড়িয়ে চলুন। চিনির তৈরি মিষ্টি খাবেন না। রসোগোল্লা, সন্দেশ থেকে কেক পেস্ট্রি যে কোনও খাবারও ব্রণর সমস্যা বাড়িয়ে তোলে। কারণ চিনি ত্বকের জন্য ক্ষতিকারণ। চিনি তৈরি পাণীয় ত্বকের জন্য ক্ষতিকর।

দুধের তৈরি খাবার - দুধের তৈরি খাবার থেকেও অনেকের ব্রণর সমস্যা হয়। নিয়মিত দুধ খেতে পারেন। কিন্তু দুধের তৈরি মাখন, ক্ষীর, ঘি, চিজ খাওয়া ত্বকের জন্য ক্ষতিকর। এটি ত্বককে তৈলাক্ত করে। যা ত্বকের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

চকোলেট- চকোলেটে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। যা বার্ধক্যের কারণ হতে পারে। অতিরিক্ত চকোলেট খাওয়া ত্বকের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এটি ব্রণর সমস্যা বাড়িয়ে তোলে।

Share this article
click me!

Latest Videos

'তৃণমূল সাধারণ জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে' কেন এমন বললেন শুভেন্দু? Suvendu Adhikari | RG Kar
'মমতা আর ওই চ্যাংড়াটা বলেছিল...' সত্যিটা সামনে আসতেই ধুয়ে দিলেন শুভেন্দু | Suvendu Adhikari | RG Kar
'এর আগে সাত জন পড়ুয়ার সঙ্গে ঠিক কী ঘটেছিল?' R G Kar নিয়ে ভয়ানক তথ্য দিলেন Dr. Archana Majumdar
প্রথমবার মুখ খুললেন সন্দীপ ঘোষের বউ, দেখুন কী বললেন সঙ্গীতা ঘোষ | Sandip Ghosh's Wife | R G Kar
'কেন বিজেপি চাইছে মমতার পদত্যাগ?' কারন বিশ্লেষণ করলেন শমীক ভট্টাচার্য | Samik on Mamata | R G Kar