শীতের মরশুমে পায়ের যত্নে ব্যবহার করুন এই কয়টি ফুট স্ক্রাবারের মধ্যে একটি, জেনে নিন কোনটি ব্যবহার করবেন

পা ফাটার সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকার ওপর ভরসা রাখুন। শীতের মরশুমে পায়ের যত্নে ব্যবহার করুন এই কয়টি ফুট স্ক্রাবারের মধ্যে একটি, জেনে নিন কোনটি ব্যবহার করবেন।

Sayanita Chakraborty | Published : Feb 1, 2024 3:10 PM IST

শীতের মরশুমে পা ফাটার সমস্যায় ভুগে থাকেন অধিকাংশ। এই সময় শুষ্ক মরশুম ও ধুলোবালির কারণে পা ফাটার সমস্যা বাড়তে থাকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকার ওপর ভরসা রাখুন। শীতের মরশুমে পায়ের যত্নে ব্যবহার করুন এই কয়টি ফুট স্ক্রাবারের মধ্যে একটি, জেনে নিন কোনটি ব্যবহার করবেন।

লেবু ও চিনির স্ক্রাবার

প্রথমে চিনি মিহি করে গুঁড়ো করে নিন। একটি পাত্রে ৪ টেবিল চামচ চিনি দিন। তাতে মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা পায়ে লাগান। শুকিয়ে গেলে ঘষে ঘুয়ে নিন। মিলবে উপকার।

অ্যালোভেরা স্ক্রাবার

একটি পাত্রে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার অ্যালোভেরার সঙ্গে মেশান ভেসলিন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা পায়ে লাগান। শুকিয়ে গেলে ঘষে ঘুয়ে নিন। মিলবে উপকার। এবার থেকে মেনে চলুন এই সকল টোটকা। মিলবে উপকার।

নারকেল তেলের স্ক্রাবার

একটি পাত্রে নারকেল তেল নিন। তাতে মেশান নুন। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা পায়ে লাগান। শুকিয়ে গেলে ঘষে ঘুয়ে নিন। মিলবে উপকার।

কলা ও মধুর স্ক্রাবার

প্রথমে কলা চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তার পায়ে লাগান। শুকিয়ে গেলে ঘষে ঘুয়ে নিন। মিলবে উপকার।

কফি ও ব্রাউন সুগারের তৈরি স্ক্রাবার

পায়ের যত্নে ব্যবহার করতে পারেন কফি স্ক্রাব। একটি পাত্রে ১ চা চামচ কফি নিন। তাতে মেশান ব্রাউন সুগার ও মধু। ভালো করে কফি করে মিশিয়ে প্যাক বানান। পায়ে লাগান। শুকিয়ে গেলে ঘষে ঘুয়ে নিন। মিলবে উপকার। এবার থেকে মেনে চলুন এই সকল টোটকা। মিলবে উপকার। 

 

আরও পড়ুন

মাথায় বারবার হচ্ছে উকুনের উপদ্রব? খুব সহজেই ঘরোয়া উপায়ে মিলবে সমাধান, জেনে নিন টিপস

Viral Video: বরফের মধ্যে দিয়ে ছুটছে ট্রেন, রেলমন্ত্রীর শেয়ার করা কাশ্মীরের ভিডিও নিয়ে নেট মহলে চর্চা শুরু

Share this article
click me!