Summer Hair Care: গরমে চুলের সমস্যা বুঝে তেল ব্যবহার করুন, রইল পাঁচটি উপকারী তেলের হদিশ

চুলের যত্নে ব্যবহার করতে পারেন তেল। চুল পড়া বন্ধ করতে, চুলের সমস্যা দূর করতে সমস্যা বুঝে তেল বেছে নিন। রইল পাঁচটি উপকারী তেলের হদিশ। চুলের যত্নে এই তেল ব্যবহারে মিলবে উপকার।

Web Desk - ANB | Published : May 20, 2023 7:25 AM IST

গরমে চুল নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। রুক্ষ্ম চুল, খুশকি, মাথায় দুর্গন্ধ, চুল পড়া, অকাল পক্কতা কিংবা ডগা চেরা। এই সকল সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। কেউ কেউ আবার ভরসা রাখের তেলের ওপর। এবার চুলের যত্নে ব্যবহার করতে পারেন বিশেষ তেল। চুল পড়া বন্ধ করতে, চুলের সমস্যা দূর করতে সমস্যা বুঝে তেল বেছে নিন। রইল পাঁচটি উপকারী তেলের হদিশ। চুলের যত্নে এই তেল ব্যবহারে মিলবে উপকার।

আমন্ড অয়েল- যাদের চুল খুব পাতলা তারা ব্যবহার করুন আমন্ড অয়েল। এই তেলে আছে ভিটামিন ই। যা নতুন চুল গজাতে সাহায্য করে। তেমনই চুল পড়া বন্ধ করে। চুলের ঘনত্ব বৃদ্ধি করতে চাইলে সপ্তাহে অন্তত ৩ দিন আমন্ড তেল দিয়ে মালিশ করুন। এতে মিলবে উপকার।

জবা তেল- যাদের চুল রুক্ষ তারা ব্যবহার করতে পারেন জবা তেল। এই তেল স্ক্যাল্পে লাগিয়ে নিন। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। তবে, জবা তেল থেকে অনেকের চুলকানি বা কোনও অ্যালার্জি হয়। সেক্ষেত্রে আগে থেকে সতর্ক থাকুন।

নারকেল তেল- সব ধরনের চুলের জন্য উপযুক্ত নারকেল তেল। এই তেলে রয়েছে একাধিক উপকার। খুশকির সমস্যা দূর করতে, রুক্ষ্ম ভাব দূর করতে কিংবা চুল পড়া বন্ধ করতে নারকেল তেল লাগাতে পারেন।

অ্যাভোকাডো তেল- ভিটামিন এ, বি, ডি ও ই-র মতো উপকারী উপাদান রয়েছে অ্যাভোকাডো তেলে। এই তেল মাথায় লাগিয়ে মালিশ করুন। এই তেলে রয়েছে উপকারী উপাদান। যা চুলের নানান সমস্যা দূর করে। যারা ড্যামেজ হেয়ারের সমস্যায় ভুগছেন তারা অবশ্যই ব্যবহার করুন অ্যাভোকাডো তেল। এতে মিলবে উপকার।

অলিভ অয়েল- এটি চুলে কন্ডিশনিং করতে অলিভ অয়েল বেশ উপকারী। এই তেলে রয়েছে নানা উপকারী উপাদান। অলিভ অয়েলে রয়েছে নানান উপাদান। যা নতুন চুল গজাতে সাহায্য করে। তেমনই অকাল পক্কতা দূর করতে। এতে মিলবে উপকার। চুলের যত্নে বেশ উপকারী অলিভ অয়েল। এই তেল অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন। এতে দূর হবে চুলের সমস্যা। মিলবে উপকার। এভাবে গরমে চুলের সমস্যা বুঝে তেল ব্যবহার করুন। এই পাঁচটি তেল চুলের জন্য বেশ উপকারী

 

আরও পড়ুন

এই গরমে খোলা আকাশের নিচে ঘুমানো কতটা উপকারী জানেন, জানলে অবাক হবেন আপনিও

weight loss: রাতের খাবার এড়িয়ে রোগা হওয়ায় চরম বিপদ! জানুন ৭টি পার্শ্বপ্রতিক্রিয়া

চা খেলে দূর হবে হজমের গোলযোগ, জেনে নিন কীভাবে তৈরি করবেন এই বিশেষ চা

Share this article
click me!