Anti-Ageing: বয়সের ছাপ পড়তে দেবে না এই ঘরোয়া ক্রিম! রোজ রাতে মেখে রাখলেই থাকবেন চির তরুণ

বয়সের ছাপ পড়তে দেবে না এই ঘরোয়া ক্রিম! রোজ রাতে মেখে রাখলেই থাকবেন চির তরুণ

Anulekha Kar | Published : Jun 25, 2024 4:32 PM IST

বয়স বাড়ার পর ত্বকে বার্ধক্যের ছাপ পড়তে শুরু করে। বার্ধক্যের এই লক্ষণগুলির কারণে মানুষকে অকালে বৃদ্ধ দেখায় এবং ত্বকের উজ্জ্বলতাও কেড়ে নেয়। এক্ষেত্রে অ্যান্টি এজিং ক্রিম ত্বকের জন্য উপকারী হতে পারে। এই ক্রিম ত্বকের পুনরুত্পাদন প্রক্রিয়াটিকে ঠিক করে এবং বার্ধক্যজনিত লক্ষণগুলি হ্রাস করে।

রাতে অ্যান্টি এজিং ক্রিম মাখলে মারাত্মক উপকার পাওয়া যায়। এতে থাকা গ্লিসারিন, তেল এবং মাখন ত্বককে হাইড্রেটেট করে এবং ত্বকের ফাংশন ঠিক রাখতে সাহায্য করে। তাই বাড়িতেই তৈরি করে নিতে পারেন একটি বিশেষ অ্যান্টি এজিং নাইট ক্রিম।

জোজোবা তেল ত্বকের তেল উৎপাদনের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। শুধু তাই নয়, এটি ত্বককে দীর্ঘক্ষণ হাইড্রেটেড রাখে। তাই জোজোবা তেল নিতে পারেন। এটি একটি অসাধারণ নাইট ক্রিম হিসাবে ব্যবহৃত হতে পারে। অর্গান অয়েল ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ। এতে রয়েছে ভিটামিন-ই, যা গভীর ভাবে হাইড্রেশন দেয় এবং ত্বকের জ্বালা কমাতে সাহায্য করে।

এ ছাড়া নাইট ক্রিম হিসাবে ব্যবহারের জন্য অবশ্যই মাখন ব্যবহার করা যেতে পারে। তাই ভাল নাইট ক্রিম হিসাবে ভিটামিন-এ ও ই সমৃদ্ধ শিয়া বাটার ব্যবহার করতে পারেন। এটি ত্বকের উপর একটি প্রতিরক্ষামূলক বাধা তৈরি করে, যা আর্দ্রতার ঘাটতি হতে বাধা দেয়। এটি ত্বককে নরম ও মসৃণ রাখে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

রাশিফল ৩ জুলাই ২০২৪ : আজ এই ৬ রাশির দুর্দান্ত সময় কাটবে, দেখে নিন আজ আপনার রাশিফল কি বলছে!
PM Modi Live : 'ময়দান ছেড়ে পালিয়েছে বিরোধীরা' সংসদে বিস্ফোরক প্রধানমন্ত্রী মোদী
কাজ করতেন উত্তরপ্রদেশে, সাত সকালে ইডির হানা ফ্ল্যাটে! তারপর কি হল দেখুন | ED Raid | New Barrackpore
Suvendu Adhikari Live: নির্বাচনী প্রচারে রানাঘাটে শুভেন্দু অধিকারী, দেখুন সরাসরি
Suvendu Adhikari Live : রানাঘাটে মেগা জনসভা শুভেন্দুর, কী বার্তা, দেখুন সরাসরি