কয়টি বদ-অভ্যেসের কারণে বাড়ছে পাকা চুলের সমস্যা, বাজার চলতি পণ্য ব্যবহারের আগে মেনে চলুন বিশেষ টিপস

এবার থেকে ত্যাগ করুন এই পাঁচ অভ্যেস। এই সামান্য ভুলে বাড়ছে পাকা চুলের সমস্যা।

Sayanita Chakraborty | Published : Oct 6, 2023 8:35 AM IST

অকালে চুল পাক ধরার সমস্যায় ভোগেন অনেকে। চুল সুন্দর হোক তা সকলেরই কাম্য। এই চুল সুন্দর করতে কেউ নিত্য নতুন পণ্য ব্যবহার করেন তো কেউ পার্লার ট্রিট মেন্ট করিয়ে থাকেন। তা সত্ত্বেও অনেকের দেখা দেয় পা চুলের সমস্যা। অসময় পাকা চুলের সমস্যায় নাজেহাল অবস্থা অনেকের। তবে, জানেন কি এর কারণ আপনারই কয়টি খারাপ অভ্যেস। এবার থেকে ত্যাগ করুন এই পাঁচ অভ্যেস। এই সামান্য ভুলে বাড়ছে পাকা চুলের সমস্যা।

অধিক ধূমপানের অভ্যেস ক্ষতি করছে আপনার চুলের। যারা বেশি ধূমপান করেন তাদের অল্প বয়সে চুলে পাক ধরে। তাই এই সমস্যা থেকে বাঁচতে ধূমপান ত্যাগ করুন।

মদ্যপানের কারণে দেখা দিতে পারে পাকা চুল। মদ্যপানের কারণে লিভারে ক্ষতি হয়। এর থেকে দেখা দেয় এই সমস্যা। তাই সময় থাকতে সচেতন হন। এতে মিলবে উপকার।

রাত জাগা অনেকের স্বভাবে পরিণত হয়েছে। রাত জেগে কাজ করা হোক বা সিনেমা দেখার মতো কারণে বাড়ছে পাকা চুলের সমস্যা।

তেমনই মাসিক চাপের কারণে অসময় দেখা দেয় সাদা চুল। যারা অধিক চিন্তা করেন, তাদের দ্রুত এই সমস্যা দেখা দেয়। তাই মানসিক চাপ মুক্ত থাকার চেষ্টা করুন।

চুলের স্টাইলিং করতে গিয়ে নানা রকম রঙ ব্যবহার করেন অনেকে। এতে থাকা কেমিক্যাল চুলের ক্ষতি করে। এর কারণে পাক ধরে চুলে। তাই ত্যাগ করুন এই সকল অভ্যেস। সব সময় মাথায় রাখুন, আপনই কয়টি বদ অভ্যেসের কারণে বাড়ছে পাকা চুলের সমস্যা।

 

আরও পড়ুন

কেন্দ্রীয় সরকারি সংস্থায় কর্মী নিয়োগ, দেখে নিন কারা আবেদন করতে পারবেন

Health Tips: ঘন চুল আর উজ্জ্বল ত্বকের জন্য দুধের সব উপকারী, শরীর তৈরিতে কতটা গুরুত্বপূর্ণ তা জানুন

Watch: গপগপ করে সাবান খাচ্ছেন মহিলা, সোশ্যাল মিডিয়ায় ভিডিও দেখে সকলেই হতবাক

Share this article
click me!