শুষ্ক চুলে এই তিন উপায় ব্যবহার করুন অলিভ অয়েল, দ্রুত মিলবে উপকার, জেনে নিন কীভাবে

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। শীতের মরশুমে শুষ্ক চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন অলিভ অয়েল। এই তিন উপায় অলিভ অয়েল ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন এক ঝলকে।

Web Desk - ANB | Published : Jan 29, 2023 1:54 PM IST

 

চুল পড়া, রুক্ষ্ম চুল, ডগা চেরা কিংবা অকালপক্কতার সমস্যা লেগেই থাকে। সারা বছর চুল নিয়ে চলে একের পর এক সমস্যা। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন। এই সময় অনেকেই চুলে দেখা দিচ্ছে শুষ্ক ভাব। সঙ্গে বাড়ছে খুশকির সমস্যা। সমস্যা থেকে মুক্তি পেতে রইল বিশেষ টিপস। শীতের মরশুমে শুষ্ক চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন অলিভ অয়েল। এই তিন উপায় অলিভ অয়েল ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন এক ঝলকে।

অলিভ অয়েল, সেসমি সিড ও মধু দিয়ে বানিয়ে নিন হেয়ার মাস্ক। একটি পাত্রে পরিমাণ মতো অলিভ অয়েল নিন। তাতে মেশান সম পরিমাণ সেসমি সিড। মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তেলটি চুলে ও স্ক্যাল্পে ভালো ভাবে বসে যেতে দিন। এবার শ্যাম্পু করে নিন। সপ্তাহে মাত্র ৩ বার ব্যবহারেই তফাত বুঝতে পারবেন।

অলিভ অয়েল ও অ্যাভোকাডো দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো অলিভ অয়েল নিন। অন্য দিকে, এটি অ্যাভোকাডোর ভিতরের অংশ কেটে সবুজ অংশ আলাদা করে নিন। ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। এবার শ্যাম্পু করে নিন। সপ্তাহে মাত্র এক থেকে ২ বার ব্যবহারেই তফাত বুঝতে পারবেন। চুল সিল্কি হবে এর গুণে। তেমনই চুলে আসবে জেল্লা। মুহূর্তে দূর হবে রুক্ষ্ম ভাব।

অলিভ অয়েলও সিয়া বাটার দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে পরিমাণ মতো অলিভ অয়েল ও সিয়া বাটার নিন। এবার তা ভালো করে মিশিয়ে নিন। প্যাক তৈরি করুন। এবার এই প্যাক স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। এবার শ্যাম্পু করে নিন। সপ্তাহে মাত্র ১ বার ব্যবহারেই তফাত বুঝতে পারবেন। চুলের জন্য বেশ উপকারী এই প্যাক।

চুল হাইড্রেট করতে, নতুন চুল গজাতে কিংবা চুলের ক্ষত নিরাময়ে বেশ উপকারী এই অলিভ অয়েল। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহার করুন অলিভ অয়েল। এতে মিলবে উপকার। মেনে চলুন এই বিশেষ টিপস।

 

আরও পড়ুন

এই রোগগুলি হলে ভুলেও খাবেন না টমেটো, রইল এই সবজির গুণ ও ক্ষতিকর দিকের বিস্তারিত তথ্য

দেশের সবথেকে ক্ষুদ্রতম শিশু শিবন্যা, মা শোনালের জন্মের প্রতিকূলতার কাহিনি

রাতের খাবার এড়িয়ে গেলে কি ওজন কমবে, জেনে নিন কি বলছেন বিশেষজ্ঞেরা

 

Share this article
click me!