ডিমের কুসুম দিয়ে বানিয়ে নিন এই পাঁচটি বিশেষ ফেসপ্যাক, সহজ উপায় দ্রুত মিলবে উপকার

ব্যবহার করুন ডিমের কুসুম। এতে মিলবে উপকার। ডিমের কুসুম দিয়ে বানিয়ে নিন এই পাঁচটি বিশেষ ফেসপ্যাক, সহজ উপায় বানিয়ে নিন প্যাক। রইল বিশেষ টোটকার হদিশ।

Web Desk - ANB | Published : Jan 29, 2023 10:01 AM IST

ব্রণ, ত্বকে দাগ, পিগমেন্টেশন, রুক্ষ্ম ভাবের মতো সমস্যা চলতেই থাকে। ত্বকের নানান সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন তা অনেকেই স্থির করতে পারেন না। এবার ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে মুহূর্তে। ব্যবহার করুন ডিমের কুসুম। এতে মিলবে উপকার। ডিমের কুসুম দিয়ে বানিয়ে নিন এই পাঁচটি বিশেষ ফেসপ্যাক, সহজ উপায় বানিয়ে নিন প্যাক। রইল বিশেষ টোটকার হদিশ।

ডিমের কুসুম ও অ্যাভোকাডো দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। এটি অ্যাভোকাডোর ভিতরের অংশ কেটে সবুজ অংশ আলাদা করে নিন। এবার ডিমের কুসুম মেশান এই অ্যাভোকাডোর সঙ্গে। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। অন্তত ২০ মিনিট রাখুন। তারপর মুখ ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে ত্বকের যে কোনও দাগ।

ডিমের কুসুম ও পাতিলেবুর রস দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। একটি পাত্রে ডিমের কুসুম নিন। এবার সেই ডিমের কুসুমের সঙ্গে মেশান এই পাতিলেবুর রস সঙ্গে। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। অন্তত ২০ মিনিট রাখুন। তারপর মুখ ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে ত্বকের যে কোনও দাগ। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

ডিমের কুসুম ও শসা দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। শসা বেটে রস বের করে নিন। তার সঙ্গে মেশান ডিমের কুসুম। মিশ্রণটি মুখে লাগান। মিলবে উপকার।

ডিমের কুসুম ও মধু দিয়ে বানিয়ে নিন ফেসপ্যাক। একটি পাত্রে ডিমের কুসুম নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে নিন। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে লাগান। অন্তত ২০ মিনিট রাখুন। তারপর মুখ ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে রুক্ষ্ম ভাব। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

ডিমের কুসুম ও অমেন্ড অয়েল দিয়ে বানাতে পারেন প্যাক। একটি পাত্রে ডিমের কুসুম নিন। এবার তার সঙ্গে মেশান অমেন্ড অয়েল । ভালো করে মিশিয়ে নিন। এতে মেশাতে পারেন মধু। মিশ্রণটি মুখে লাগান। হালকা ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট রাখুন। তারপর মুখ ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে রুক্ষ্ম ভাব।

তেমনই ত্বকের যত্ন নিতে চাইলে একটি পাত্রে ডিমের কুসুম নিন। তা ফেটিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

 

আরও পড়ুন-

নখের সংক্রমণ দূর করতে ব্যবহার করুন টি ট্রি অয়েল, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

স্লিপ ডিস্কের শিকার হতে না চাইলে মেনে চলুন এগুলি, এই সমস্যার কারণ এবং কিভাবে এড়াবেন জেনে নিন়

গর্ভধারণের পরিকল্পনা করছেন? খাদ্যতালিকায় যোগ করুন ১০টি খাবার, উন্নত হবে ডিম্বাণুর মান

 

Share this article
click me!