ত্বকের পোড়া দাগ দূর করতে ব্যবহার করুন অ্যালোভেরা, রইল নয় ভাবে ব্যবহারের হদিশ

রান্না করতে গিয়ে হোক কিংবা অন্য কারণে অনেকেরই ত্বক পুড়ে যায়। ত্বকে ছ্যাঁকা লেগে যায়। এর থেকে দাগ হয়ে যায়। এই পোড়ার দাগ দূর করতে এবার ব্যবহার করুন অ্যালোভেরা। জেনে নিন কোন উপায় ব্যবহারে মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : May 15, 2023 3:24 PM IST

110

অ্যালোভেরা- অ্যালোভেরা গাছের পাতা কেটে ভিতরের জেল বের করে নিন। এবার তা ত্বকে পোড়া স্থানে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার।

210

অ্যালোভেরা ও টি ট্রি অয়েল- অ্যালোভেরা ও টি ট্রি অয়েল দিয়ে বানাতে পারেন বিশেষ প্যাক। অ্যালোভেরা জেল নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান টি ট্রি অয়েল। মিশ্রণটি পোড়া দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত তিন দিন ব্যবহারে মিলবে উপকার।

310

অ্যালোভেরা ও মধু- অ্যালোভেরা ও মধু দিয়ে বানাতে পারেন বিশেষ প্যাক। অ্যালোভেরা জেল নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। মিশ্রণটি পোড়া দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত তিন দিন ব্যবহারে মিলবে উপকার।

410

অ্যালোভেরা ও ল্যাভেন্ডা অয়েল- অ্যালোভেরা ও ল্যাভেন্ডা অয়েল দিয়ে বানাতে পারেন বিশেষ প্যাক। অ্যালোভেরা গাছের পাতা কেটে ভিতরের জেল বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান ল্যাভেন্ডা অয়েল। মিশ্রণটি পোড়া দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত তিন দিন ব্যবহারে মিলবে উপকার।

510

অ্যালোভেরা ও ভিটামিন ই- অ্যালোভেরা গাছের পাতা কেটে ভিতরের জেল বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান ভিটামিন ই ক্যাপসুল। মিশ্রণটি পোড়া দাগের ওপর লাগান। মিলবে উপকার।

610

অ্যালোভেরা ও হলুদ- প্রথমে হলুদের টুকরো বেটে নিন। অন্য দিকে, অ্যালোভেরা গাছের পাতা কেটে ভিতরের জেল বের করে নিন। তা অ্যালোভেরা জেল ও হলুদ দিয়ে মিক্সিতে ব্লেন্ড করে নিন। মিশ্রণটি পোড়া দাগের ওপর লাগান। মিলবে উপকার।

710

অ্যালোভেরা ও বরফ- অ্যালোভেরা ও বরফ একসঙ্গে ব্যবহারে মিলবে উপকার। অ্যালোভেরা গাছের পাতা কেটে ভিতরের জেল বের করে নিন। তা অ্যালোভেরা জেলের সঙ্গে বরফ মেশান। তা লাগান ত্বকে। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

810

অ্যালোভেরা ও নারকেল তেল- অ্যালোভেরা ও নারকেল তেল দিয়ে প্যাক বানাতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে ভিতরের জেল বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান নারকেল তেল। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। দূর হবে পোড়ার দাগ।

910

অ্যালোভেরা ও গমের তেল- অ্যালোভেরা গমের তেল দিয়ে প্যাক বানাতে পারেন। অ্যালোভেরা গাছের পাতা কেটে ভিতরের জেল বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান গমের তেল। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

1010

এভাবে ত্বকের পোড়া ভাব দূর করতে বিশেষ উদ্যোগ নিন। অ্যালোভেরা দিন প্যাক বানান। তা ত্বকের দাগের ওপর লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

Share this Photo Gallery
click me!
Recommended Photos