Diwali: উৎসবের আগেই দেখা দিচ্ছে রুক্ষ্ম ত্বকের সমস্যা? ত্বক নরম করতে মেনে চলুন বিশেষ টিপস

আর কদিন পরই আলোর উৎসব। এই উৎসবের প্রস্তুতি চলছে জোর কদমে। এদিকে ইতিমধ্যেই অনেকে অনুভব করছেন রুক্ষ্ম ত্বকের সমস্যা। ত্বক নরম করতে মেনে চলুন বিশেষ টিপস।

Sayanita Chakraborty | Published : Nov 2, 2023 2:09 PM IST

110

দই ও হলুদের তৈরি প্যাক বেশ উপকারী। একটি পাত্রে হলুদ বাটা নিন। এবার মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

210

দুধ ও ওটসের তৈরি প্যাক বেশ উপকারী। অনেক সময় নোংরা জমে এই সমস্যা হয়। এক্ষেত্রে ওটস মিহি করে বেটে নিন। এতে মেশান দুধ। প্যাক তৈরি করুন। এবার তা মুখে লাগান। ২০ মিনিট পর শুকিয়ে গেলে ধুয়ে নিন।

310

কলা ও মধু দিয়ে প্যাক বানান। কলা প্রথমে চটকে নিন। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

410

দুধ ও বেসন দিয়ে প্যাক বানান। একটি পাত্রে বেসন নিন। তাতে পরিমাণ মতো দুধ দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

510

নারকেল তেলের গুণে উপকার পেতে পারেন। নারকেল তেল দিয়ে ত্বকে মালিশ করে নিন। কিছুক্ষণ রাখুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার।

610

গোলাপ জলের গুণে সমস্যা থেকে মুক্তি মিলবে। একটি পাত্রে গোলাপ জল নিয়ে তাতে সামান্য পরিমাণ জল মেশান। তা তুলোয় করে সারা মুখে লাগান। দূর হবে শুষ্ক ত্বকের সমস্যা।

710

অ্যালোভেরার গুণে রুক্ষ্ম ত্বকের সমস্যা দূর হবে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তা প্যাক হিসেবে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

810

অলিভ অয়েল দিয়ে ম্যাসাজেও পাবেন উপকার। অলিভ অয়েলের সঙ্গে কোনও এসেন্সিয়াল অয়েল মিশিয়ে নিন। তা দিয়ে ত্বকে মালিশ করুন। কিছুক্ষণ রাখুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার।

910

অ্যাভোকাডোর গুণে সমস্যা থেকে মিলবে উপকার। অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। তা চটকে প্যাকের মতো তৈরি করুন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

1010

দই ও মধু দিয়ে প্যাক বানান। একটি পাত্রে দই নিন। তাতে মেশান মধু। এবার তা ভালো করে ফেটিয়ে নিন। মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। দূর হবে সমস্যা।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos