শীতের মরশুমে ড্রাই স্কিনের সমস্যা দূর হবে এই কয়টি প্যাকে গুণে, জেনে নিন কী কী

রুক্ষ্ম ত্বক, শুষ্ক ত্বকের কারণে নজেহার অবস্থা হয় অনেকেরই। সমস্যা থেকে মুক্তি পেতে নানা রকম ক্রিম ব্যবহার করেন সকলে। এই সমস্যার সমাধান করুন এবার ঘরোয়া উপায়। আজ রইল সমস্যা সমাধানের বিশেষ টোটকা।

Sayanita Chakraborty | Published : Jan 9, 2024 2:30 PM IST

শীতের মরশুমে শুষ্ক ত্বকের সমস্যায় অতিষ্ট অবস্থা সকলেরই। এই সময় ড্রাই স্কিনের সমস্যা বেশি দেখা যায়। রুক্ষ্ম ত্বক, শুষ্ক ত্বকের কারণে নজেহার অবস্থা হয় অনেকেরই। সমস্যা থেকে মুক্তি পেতে নানা রকম ক্রিম ব্যবহার করেন সকলে। এই সমস্যার সমাধান করুন এবার ঘরোয়া উপায়। আজ রইল সমস্যা সমাধানের বিশেষ টোটকা।

নারকেল দুধ

শুষ্ক ত্বকের সমস্যা দূর করতে নারকেল দুধ হাতিয়ার করুন। তুলোয় করে এই নারকেল দুধ নিয়ে পুরো মুখে লাগান। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার।

দই ও হলুদ

দই ও হলুদ দিয়ে প্যাক বানান। হলুদ বেটে নিন। দইয়ের সঙ্গে হলুদ মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

মধু ও গোলাপ জল

মধু ও গোলাপ জল দিয়ে ধুয়ে নিন। মধুর সঙ্গে গোলাপ জল মিশিয়ে প্যাক বানান। এটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

পেঁপে ও দুধ

পেঁপে ও দুধ দিয়ে প্যাক বানান। পেঁপে চটকে নিন। এবার তার সঙ্গে মেশান দুধ। ভালো করে পেঁপে চটকে নিন। তাতে মেশান দুধ। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

ওটস ও গোলাপ জল

ওটস ও গোলাপ জল মিশিয়ে প্যাক বানান। ওটস মিহি করে বেটে নিন। এবার তাতে মেশান গোলাপ জল। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

ডিম ও মধুর প্যাক

ডিমের হলুদ অংশ নিয়ে ফেটিয়ে নিন। তাতে মেশান মধুর প্যাক। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

 

 

 

আরও পড়ুন

ডিভোর্সের আগে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করুন, সম্পর্ক ভাঙবে না কোনওদিন

MRI, X-Ray এবং CT-Scan এর মধ্যে পার্থক্য কী, সহজ ভাষায় জানুন সবকিছু

Share this article
click me!