রুক্ষ্ম চুলের সমস্যা সমাধানে হাতিয়ার করুন এই পাঁচটি হেয়ার মাস্কের মধ্যে একটি, দেখে নিন কী কী

রুক্ষ্ম চুলের সমস্যা সমাধানে হাতিয়ার করুন এই পাঁচটি হেয়ার মাস্কের মধ্যে একটি, দেখে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Jan 5, 2024 3:16 PM IST

শীতের সময় রুক্ষ্ম চুলের সমস্যায় কম-বেশি ভুগে থাকেন সকলে। সারা শীত জুড়ে খুশকি, ডগা চেরার সঙ্গে সঙ্গে রুক্ষ্ম চুলের সমস্যা বাড়তে থাকে। সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন তা বুঝে উঠতে পারেন না অনেকেই। আজ রইল সমস্যা সমাধানের উপায়। রুক্ষ্ম চুলের সমস্যা সমাধানে হাতিয়ার করুন এই পাঁচটি হেয়ার মাস্কের মধ্যে একটি, দেখে নিন কী কী।

দই, লেবু, অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে প্যাক বানাতে পারেন। একটি পাত্রে দই নিন। তাতে মেশান লেবুর রস ও অ্যাপেল সিডার ভিনিগার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

ডিম, মধু ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানান। ডিমের সাদা অংশ নিয়ে তাতে মধু ও অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

দই ও কলা দিয়ে প্যাক বানাতে পারেন। কলা প্রথমে চটকে নিন। তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চুলে লাগান। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

নারকেল তেল, অ্যাপেল সিডার ভিনিগার ও মধু দিয়ে প্যাক বানিয়ে নিন। পাত্রে পরিমাণ মতো নারকেল তেল, অ্যাপেল সিডার ভিনিগার ও মধু দিয়ে প্যাক বানান। তা স্ক্যাল্প থেকে ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

মধু ও দুধ দিয়ে প্যাক বানাতে পারেন। মধু ও দুধ দিয়ে প্যাক বানিয়ে তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। রুক্ষ্ম চুলের সমস্যা সমাধানে হাতিয়ার করুন এই পাঁচটি হেয়ার মাস্কের মধ্যে একটি। মিলবে উপকার।

 

Share this article
click me!