চুল পড়ার সমস্যা সমাধানে দ্রুত কাজ করে রসুন, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন রসুনের ওপর। এই বিশেষ পদ্ধতিতে রসুন ব্যবহারে মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Jan 3, 2024 2:54 PM IST

চুল নিয়ে হাজার সমস্যা লেগেই থাকে। তার মধ্যে অন্যতম চুল পড়া। শীতের মরশুমে নানান কারণে চুল পড়ে। কখনও খুশকি তো কখনও রুক্ষ্ম চুলের সমস্যা দেখা যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন রসুনের ওপর। এই বিশেষ পদ্ধতিতে রসুন ব্যবহারে মিলবে উপকার।

৮ থেকে ১০ কোয়া রসুন নিন। তা ভালো করে বেটে নিন। এবার পেস্ট তৈরি করে নিন। তা স্ক্যাল্পে লাগান। ১০ মিনিট মতো ম্যাসাজ করুন। তারপর শ্যাম্পু করে নিন।

রসুনের পেস্ট তৈরি করুন। এবার রস বের করে নিন। তার সঙ্গে মেশান গোলাপ জল। চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত আধ ঘন্টা অপেক্ষা করে শ্যাম্পু করে নিন।

৮ থেকে ১০ কোয়া রসুন নিন। তা ভালো করে বেটে নিন। এবার পেস্ট চিপে রস বের করে নিন। তুলোয় করে তা স্ক্যাল্পে লগান। অন্তত ৫ থেকে ১০ মিনিট অপেক্ষা করার পর শ্যাম্পু করে নিয়ে মিলবে উপকার।

কয়েকটি রসুনের কোয়ার সঙ্গে ২ ইঞ্চি মাপের আদা নিয়ে ভালো করে বেটে নিন। এবার তার একটি পাত্রে নিন। এতে মেশান আধা কাপ ক্যাস্টর অয়েল। ২ মিনিট গরম করুন। তারপর তা ছেঁকে নিয়ে ঠান্ডা করে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

তেমনই কয়েকটি রসুনের কোয়া ব্লেন্ড করে বেটে নিন। এবার তার ছেঁকে রস বের করে নিন। তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা চুলে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। এবার থেকে চুল পড়ার সমস্যা সমাধানেয় দ্রুত কাজ করে রসুন। এই উপায় মিলবে উপকার।

 

আরও পড়ুন

শীতের মরশুমে বাড়তি মেদ কমাতে ভরসা রাখুন এই সহজ পদ্ধতির ওপর, জেনে নিন কী করবেন

চুলে স্ট্রেইটিং ও কালারিং সম্পর্কে চিকিৎসকদের সতর্কবার্তা, শরীরের এই অংশগুলোতে হতে পারে ক্যান্সার

 

Share this article
click me!