ঘরোয়া উপায় মুক্তি পান খসখসে ত্বক থেকে, মরা চামড়া দূর করতে ব্যবহার করুন এই কয়টি প্যাকের মধ্যে একটি

খসখসে ত্বকের প্রধান কারণ হল মরা চামড়া। শীতের মরশুমে এই মরা চামড়ার সমস্যা থেকে মুক্তি পেতে হাতিয়ার করুন ঘরোয়া টোটকা। রইল কয়টি প্যাকের হদিশ।

Sayanita Chakraborty | Published : Feb 1, 2024 9:46 AM IST

শীতের মরশুমে খসখসে ত্বকের সমস্যায় ভুগে থাকেন অনেকেই। অনেক সময় ক্রিম মেখেও যেন লাভ হয় না। এই খসখসে ত্বকের প্রধান কারণ হল মরা চামড়া। শীতের মরশুমে এই মরা চামড়ার সমস্যা থেকে মুক্তি পেতে হাতিয়ার করুন ঘরোয়া টোটকা। রইল কয়টি প্যাকের হদিশ।

অ্যালোভেরা স্ক্রাব

প্রথমে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মেশান ময়দা ও মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে মরা চামড়া। মেনে চলুন এই বিশেষ টিপস। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

আখরোটের স্ক্রাব

আখরোট দিয়ে স্ক্রাবার বানাতে পারেন। প্রথমে আখরোট মিক্সিতে গুঁড়ো করে নিন। এবার তার সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। ত্বক হবে মসৃণ। দূর হবে মরা চামড়া।

কফি স্ক্রাব

ব্যবহার করতে পারেন কফি স্ক্রাব। একটি পাত্রে ১ চা চামচ কফি নিন। তাতে মেশান ব্রাউন সুগার ও মধু। ভালো করে কফি করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে মরা চামড়া।

অরেঞ্জ পিল স্ক্রাব

মরা চামড়ার সমস্যা দূর করতে অরেঞ্জ পিল স্ক্রাবার ব্যবহার করতে পারেন। একটি পাত্রে অরেঞ্জ পিল পাউডার নিন। তাতে মেশান দুধ ও নারকেল তেল। ভালো করে সব উপাদান মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। দূর হবে মরা চামড়া। মেনে চলুন এই বিশেষ টিপস। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে মিলবে উপকার। 

 

আরও পড়ুন

চিনি থেকে প্রক্রিয়াজাত মাংস- ভুলেও খাবেন না এই কয়টি খাবার, বাড়ছে ক্যান্সারের ঝুঁকি, দেখে নিন কী কী

ফ্লাইটে উঠে এই জিনিসগুলি কখনই খাবেন না, বড়সড় বিপদের মুখে পড়তে পারেন

Share this article
click me!