Hair Care: এই কয় উপায় ব্যবহার করুন নিমপাতা, শীতের মরশুমে দূর হবে খুশকির সমস্যা

শীতের মরশুমে খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন নিমপাতার ওপর। এই কয় উপায় ব্যবহার করুন নিমপাতা, শীতের মরশুমে দূর হবে খুশকির সমস্যা।

Sayanita Chakraborty | Published : Jan 28, 2024 9:57 AM IST

শীতের মরশুমে চুল নিয়ে যাবতীয় সমস্যায় ভুগে থাকেন প্রায় সকলে। শীতের সময় অধিকাংশই খুশকির সমস্যায় ভুগে থাকেন। এই সমস্যা থেকে মুক্তি পেতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ঘরোয়া পণ্য ব্যবহার করে থাকেন। এবার শীতের মরশুমে খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে ভরসা রাখুন নিমপাতার ওপর। এই কয় উপায় ব্যবহার করুন নিমপাতা, শীতের মরশুমে দূর হবে খুশকির সমস্যা।

দই ও নিমপাতা

প্রথমে নিমপাতা বেটে নিন। এবার তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। নিমপাতা ও দই দিয়ে ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

নিমপাতা পাতা

একটি পাত্রে জল নিন। তাতে নিমপাতা দিয়ে ফুটিয়ে নিন। তা নামিয়ে ঠান্ডা করে নিন। এবার তুলোয় করে স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

নারকেল তেল ও নিমপাতা তেল

একটি পাত্রে পরিমাণ মতো নারকেল তেল ও নিমপাতা তেল নিন। সমপরিমাণ দুই তেল নিন। তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন।

মেথি ও নিমপাতার প্যাক

একটি পাত্রে পরিমাণ মতো মেথি নিয়ে তাতে জল দিয়ে সারা রাত ভিজিয়ে রাখুন। সকালে তা বেটে নিন। এবার তার সঙ্গে মেশান নিমপাতা বাটা। দুটো উপাদান ভালো করে মিশিয়ে নিন। তা স্ক্যাল্প থেকে চুলের ডগায় লাগান। শ্যাম্পু করে নিন। মিলবে উপকার।

নিমপাতা ও লেবুর রস

নিমপাতা ও লেবুর রস দিয়ে প্যাক বানান। নিমপাতা ভালো করে বেটে নিন। তার সঙ্গে মেশান লেবুর রস মেশান। এবার মিশিয়ে নিন। তা চুলে লাগান। শ্যাম্পু করে নিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

এই তেল খুশকি দূর করার পাশাপাশি চুল করে ঘন ও মজবুত, শুধু কর্পূরের সঙ্গে মিশিয়ে নিন এই ২ উপাদান

এই কয় উপায় তৈরি করুন নারকেলের প্যাক, শীতে দূর হবে বলিরেখার সমস্যা

Share this article
click me!