Durga Puja: সপ্তাখানেকে দূর হবে ব্রণ, এই উপায় পুজোর আগে ত্বকের নিন বিশেষ যত্ন

পুজোর আগে দূর করুন ব্রণ। সপ্তাখানেকে দূর করুন ব্রণ। এই উপায় পুজোর আগে ত্বকের নিন বিশেষ যত্ন।

Sayanita Chakraborty | Published : Oct 7, 2023 11:53 AM IST

আর মাত্র কদিনের অপেক্ষা। হাতে মাত্র ২ সপ্তাহ। এই অল্প সময়ের মধ্যে ত্বকে জেল্লা আনতে ব্যস্ত। এই সময়ের মধ্যে ত্বকের নানান সমস্যা দূর করে জেল্লা আনা চারটি খানি কথা নয়। বিশেষ করে যারা ব্রণর সমস্যা ভোগেন তাদের জন্য সময়টা বেশ জটিল। আজ রইল বিশেষ টিপস। পুজোর আগে দূর করুন ব্রণ। সপ্তাখানেকে দূর করুন ব্রণ। এই উপায় পুজোর আগে ত্বকের নিন বিশেষ যত্ন।

মধু দিয়ে ত্বকের যত্ন নিন। ব্রণর ওপর লাগান মধু। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। প্রতিদিন কিংবা একদিন অন্তর ব্যবহার করুন মধু। মধুতে আছে উপকারী উপদান। যা ত্বকে জন্য উপকারী। তেমনই ওটসের সঙ্গে মধু মিশিয়ে প্যাক বানিয়ে তা মুখে লাগান। এতে ত্বকে আসবে জেল্লা।

অ্যালোভেরা জেলের গুণে ব্রণ দূর হবে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা ব্রণর ওপর লাগান। কিছুক্ষণ পর মুখ ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা। তেমনই প্রতিদিন ব্যবহারে দূর হবে ব্রণ।

টি ট্রি অয়েলের গুণে ব্রণ দূর হবে। ব্রণর ওপর তুলোয় করে টি ট্রি অয়েল দিন। কিছুক্ষণ রেখে জল দিয়ে ধুয়ে নিন। প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার।

 

গ্রিন টির গুণেও ব্রণ থেকে পাবেন মুক্তি। একটি পাত্রে গ্রিন টি নিন। তুলোয় করে তা ব্রণর ওপর লাগান। কিছুক্ষণ রেখে জল দিয়ে ধুয়ে নিন। প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার। এভাবে প্রতিদিন যে কোনও একটি ঘরোয়া প্যাক ব্যবহার করুন এতে মিলবে উপকার।

 

আরও পড়ুন

Puja Fitness: উৎসবের দিনে খাবার খেয়েও ওজন রাখুন নিয়ন্ত্রণে, জেনে নিন কীভাবে 

ষষ্ঠ মৌলিক স্বাদ হিসাবে অ্যামোনিয়াম ক্লোরাইডের প্রতিও সাড়া দেয় মানুষের জিভ, স্ক্যান্ডিনেভিয়ান লজেন্স থেকে মিলল প্রমাণ

Health Tips: এই সবজিতে কাটবে পুরুষদের সব যৌন সমস্যা, রোজ পাতে রাখুন

Read more Articles on
Share this article
click me!