এই কয় উপায় তৈরি করুন নারকেলের প্যাক, শীতে দূর হবে বলিরেখার সমস্যা

বলিরেখা দূর করতে কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন তো কেউ নিয়ম করে ঘরোয়া প্যাক মাখেন। আজ তৈরি করুন নারকেলের প্যাক। শীতে দূর হবে বলিরেখার সমস্যা।

Sayanita Chakraborty | Published : Jan 26, 2024 3:25 PM IST

অল্প বয়সে মুখে বলিরেখা আসুক তা কেউই চান না। বলিরেখা দূর করতে কে কী করবেন তা ঠিক করে উঠতে পারেন না। কেউ নিয়মিত পার্লার ট্রিটমেন্ট করেন তো কেউ নিয়ম করে ঘরোয়া প্যাক মাখেন। আজ তৈরি করুন নারকেলের প্যাক। শীতে দূর হবে বলিরেখার সমস্যা।

নারকেল তেল

প্রথম মুখ ভালো করে পরিষ্কার করে নিন। এবার তুলোয় করে মুখে তেল লাগান। এবার তা মুখে হালকা হাতে ম্যাসাজ করুন। কিছুক্ষণ রেখে মুখ ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

অ্যাপেল সিডার ভিনিগার ও নারকেল তেল

প্যাক বানান অ্যাপেল সিডার ভিনিগার ও নারকেল তেল দিয়ে। একটি পাত্রে সম পরিমাণ দুটি উপাদান দিয়ে ভালো করে মিশিয়ে নিন। তা মুখে লাগান। হালকা হাতে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার।

ক্যাস্টর অয়েল ও নারকেল তেল

প্যাক বানান ক্যাস্টর অয়েল ও নারকেল তেল দিয়ে। পাত্রে সম পরিমাণ ক্যাস্টর অয়েল ও নারকেল তেল নিয়ে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। তা হালকা করে ম্যাসাজ করুন। এতে মিলবে উপকার।

ভিটামিন ই তেল এবং নারকেল তেল

প্যাক বানান ভিটামিন ই তেল এবং নারকেল তেল দিয়ে। পাত্রে সম পরিমাণ ভিটামিন ই তেল এবং নারকেল তেল দিয়ে মিশিয়ে নিন। এবার মুখে লাগিয়ে হালকা হাতে ম্যাসাজ করুন। মিলবে উপকার।

মধু এবং নারকেল তেল

বলিরেখা দূর করতে মধু এবং নারকেল তেল দিয়ে প্যাক বানান। পাত্রে পরিমাণ মতো মধু এবং নারকেল তেল মিশিয়ে প্যাক বানান। মুখ লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

হলুদ এবং নারকেল তেল

নারকেল তেলের সঙ্গে পরিমাণ মতো হলুদ বাটা মিশিয়ে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন মিলবে উপকার।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

কলা থেকে তরমুজ- ডায়াবেটিসের রোগীরা ভুলেও খাবেন না এই কয়টি ফল, এতে বাড়তে পারে শারীরিক জটিলতা

শীতের মরশুমে এই কয় উপায় ব্যবহার করুন অলিভ অয়েল, দূর হবে রুক্ষ্ম চুলের সমস্যা

Share this article
click me!