চুলের যত্ন ছাড়াও এই কয় উপায় ব্যবহার করুন বেবি অয়েল, দূর হবে একাধিক সমস্যা, জেনে নিন কী কী

চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ও চুলে যত্ন নিতে অনেকেই ব্যবহার করুন বেবি অয়েল। তবে, জানেন কি চুলের যত্ন ছাড়াও একাধিক উপায় ব্যবহার করা বেবি অয়েল। জেনে নিন কী কী।

Web Desk - ANB | Published : Apr 15, 2023 11:33 AM IST

চুল পড়া থেকে খুশকি, এর সঙ্গে অকাল পক্কতার সমস্যা লেগেই থাকে। চুল পড়া থেকে নিষ্প্রাণ চুলের সমস্যা সব সময় দুঃখের কারণ হয়। চুলের এই যাবতীয় সমস্যা থেকে মুক্তি পেতে আমরা কত কী করে থাকি। কেউ নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার করে থাকে। তো কেউ পার্লারে গিয়ে নানান ট্রিটমেন্ট করিয়ে থাকেন। এবার চুলের যাবতীয় সমস্যা সমাধানে তেল লাগান। নিয়মিত তেল ম্যাসাজ সমস্যা থেকে মুক্তি দেবে দ্রুত। চুলের সমস্যা থেকে মুক্তি পেতে ও চুলে যত্ন নিতে অনেকেই ব্যবহার করুন বেবি অয়েল। তবে, জানেন কি চুলের যত্ন ছাড়াও একাধিক উপায় ব্যবহার করা বেবি অয়েল। জেনে নিন কী কী।

মেকআপ তুলতে ব্যবহার করুন বেবি অয়েল। এই তেলের গুণে দ্রুত দূর হবে মেকআপ। তুলোয় করে বেবি অয়েল নিন। এবার তা দিয়ে মুখে মেকআপ তুলে ফেলুন। এতে অল্প সময় মেকআপ তোলা সম্ভব।

তেমনই ত্বকের মাসাজ করতে ব্যবহার করুন এই তেল। গরমের সময়ও ত্বক রুক্ষ্ম হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি পেতে বেবি অয়েল ব্যবহার করুন। অল্প পরিমাণ বেবি অয়েল নিয়ে ত্বকে লাগান। হালকা করে ম্যাসাজ করে নিন। মিলবে উপকার।

আংটি খুলতে বেবি অয়েল ব্যবহার করতে পারেন। কোনও কারণে হাতে আংটি আটকে যায়। তা খুলতে অল্প পরিমাণ বেবি অয়েল দিন। হালকা করে ঘোরাতে থাকুন। এতে খুলে যাবে আংটি।

পা ফাটার সমস্যা থেকে মুক্তি পেতে বেবি অয়েল লাগান। গরমের সময়ও অনেকে পা ফাটা থাকে। এর থেকে মুক্তি পেতে অল্প পরিমাণ বেবি অয়েল নিয়ে লাগিয়ে নিন। রাতে ঘুমানোর আগে ফাটা জায়গায় লাগান। সকালে ধুয়ে নিন। প্রতিদিন এই কাজ করলে মিলবে উপকার। দ্রুত দূর হবে সমস্যা।

তেমনই, চুল হাইড্রেট করতে ও চুলে ময়েশ্চার জোগাতে ব্যবহার করতে পারেন বেবি অয়েল। বেবি অয়েল ব্যবহারে চুলে আদ্রতা বা ময়েশ্চার থাকে। তেমনই এটি চুলের ত্বকের জন্যও উপকারী। এটি প্রতিটি কিউটিকলকে সিল করে মাথার ত্বকে ময়েশ্চার জোগায়। এতে হিটের কারণে চুলে যে ক্ষতি হয়, তার থেকে মুক্তি পেতে পারেন। তাই ব্যবহার করুন বেব অয়েল। তেমনই চুলে পুষ্টি জোগাতে ব্যবহার করতে পারেন বেবি অয়েল। এতে রয়েছে একাধিক উপকারী উপাদান। যা চুলে পুষ্টি জোগায়।

 

 

আরও পড়ুন

গরমে প্রতিদিনের সালাদে এই জিনিসগুলি যোগ করুন, ওজনও কমবে এবং সারা দিন সতেজ থাকবে

বাইরে গরম হাওয়া বা লু থাকলে ঘরের জানালা খোলা কি ঠিক হবে, উত্তর জেনে নিন বিশেষজ্ঞের থেকে

মেকআপ ব্রাশ টয়লেট সিটের চেয়েও নোংরা, ত্বকের জন্য অত্যন্ত বিপজ্জনক, গবেষণায় উঠে এসেছে চমকপ্রদ দাবি

 

 

 

 

Share this article
click me!