ঘামের কারণে গরমের স্ক্যাল্পে চুলকানির সমস্যায় নাজেহার অনেকে, এই তিন টোটকার গুণে দূর হবে গরমের এই সমস্যা

এই সময় স্ক্যাল্পের সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকা মেনে চলুন। আর রইল দুটি উপাদানের হদিশ। সহজলভ্য এই উপাদান দ্রুত দূর করে স্ক্যাল্পে চুলকানির সমস্যা। গরমে এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টোটকা।

Web Desk - ANB | Published : Apr 15, 2023 6:42 AM IST

গরমে চুল নিয়ে সমস্যা চলতেই থাকে। স্ক্যাল্পে চুলকানি এই সময় সব থেকে বড় সমস্যা। গরমে সময় অধিকাংশের স্ক্যাল্পে ঘাম হয়। এর থেকে দেখা দেয় চুলকানির সমস্যা। এই সময় স্ক্যাল্পের সমস্যা থেকে মুক্তি পেতে ঘরোয়া টোটকা মেনে চলুন। আর রইল দুটি উপাদানের হদিশ। সহজলভ্য এই উপাদান দ্রুত দূর করে স্ক্যাল্পে চুলকানির সমস্যা। গরমে এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বিশেষ টোটকা।

অ্যাপেল সিডার দিয়ে মাথার ত্বকের যত্ন নিন। একটি পাত্রে জল নিন। তাতে মেশান পরিমাণ মতো অ্যাপেল সিডার ভিনিগার। এবার তুলোয় করে তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে শ্যাম্পু করে নিন। অ্যাপেল সিডার ভিনিগারের গুণে চুল ভালো থাকবে। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। এই সময় সকলেরই ঘাম হয়। ঘামের কারণে স্ক্যাল্পে দেখা দেয় সমস্যা। সমস্যা থেকে মুক্তি পেতে এই টোটকা মেনে চলুন। মিলবে উপকার।

অ্যালোভেরা জেলের গুণে এই চুলকানির সমস্যা থেকে মিলবে মুক্তি। একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার ভালো মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্পে লাগান। স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। ১৫ থেকে ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

পেঁয়াজের রস তৈরি করতে পারেন প্যাক। পেঁয়াজ কেটে নিন। তা ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করুন। তা তুলোয় করে স্ক্যাল্পে লাগান। এবার ১৫ থেকে ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। পেঁয়াজে রয়েছে নানান উপকারী উপাদান। যা স্ক্যাল্পের সমস্যা দূর করতে বেশ উপকারী। পেঁয়াজ দিয়ে চুলের যত্ন নিন। এতে সমস্যা থেকে পাবেন মুক্তি।

এই সময় ঘামের সমস্যায় ভুগে থাকেন প্রায় সকলেই। ঘামের কারণে ত্বকের নানান সমস্যা দেখা দেয়। দেখা দেয় চুলের সমস্যা। এই সময় গরমের স্ক্যাল্পে চুলকানির সমস্যায় নাজেহার অনেকে। এই তিন টোটকার গুণে দূর হবে গরমের এই সমস্যা। মেনে চলুন ঘরোয়া টোটকা। এই তিনটি জিনিস ব্যবহারে মিলবে উপকার। এই তিন টোটকার গুণে দূর হবে গরমের এই সমস্যা। মেনে চলুন এই বিশেষ টিপস। দূর হবে চুলের সমস্যা।

 

আরও পড়ুন

Summer Diet: গরমে ডায়েটে যোগা করুন এই কয়টি ফলের শরবত, দ্রুত মিলবে উপকার

সিঁড়ি ব্যবহার করলেই শ্বাস নিতে কষ্ট হয়, হাঁপিয়ে পড়েন তবে অবহেলা নয় হতে পারে এই সমস্যা

ত্বক ভালো রাখতে গরমে অবশ্যই ব্যবহার করুন এই কয়টি প্যাকের মধ্যে একটি, মিলবে উপকার

 

Share this article
click me!