ত্বকের যত্নে ব্যবহার করুন ক্যামেলিয়া অয়েল, এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার

ত্বকের সকল সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই নানান ঘরোয়া টোটকা ব্যবহার করেন। এবার ব্যবহার করুন ক্যামেলিয়া অয়েল। এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে ব্যবহার করবেন এই তেল।

Web Desk - ANB | Published : Feb 26, 2023 10:25 AM IST

ত্বক নিয়ে যাবতীয় সমস্যা লেগে থাকে। রুক্ষ্ম ত্বক, ব্রণ থেকে শুরু করে চুলকানির মতো সমস্যা দেখা দেয়। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে অনেকেই নানান ঘরোয়া টোটকা ব্যবহার করেন। এবার ব্যবহার করুন ক্যামেলিয়া অয়েল। এই কয় উপায় ব্যবহারে মিলবে উপকার। দেখে নিন কীভাবে ব্যবহার করবেন এই তেল।

একটি কয়েক ফোঁটা ক্যামেলিয়া অয়েল নিন। এবার তা ত্বকে লাগান ক্যামেলিয়া অয়েল। হালকা করে ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। ত্বক হবে নরম।

ক্যামেলিয়া অয়েল ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে সম পরিমাণ ক্যামেলিয়া অয়েল ও অলিভ অয়েল নিন। তা মুখে লাগান। হালকা হাতে ম্যাসাজ করুন। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা।

ক্যামেলিয়া অয়েল ও অ্যালোভেরা জেল দিয়ে ত্বকের জেল্লা নিন। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তার সঙ্গে মেশান ক্যামেলিয়া অয়েল। মুখে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন।

ক্যামেলিয়া অয়েল ও ভিটামিন ই ক্যাপসুল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে পরিমাণ মতো ক্যামেলিয়া অয়েল নিন। এতে মেশান ভিটামিন ই ক্যাপসুল। এবার মুখ ভালো করে পরিষ্কার করে নিন। ত্বকে লাগান। এই প্যাক। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন।

ক্যামেলিয়া অয়েল ও দুধ দিয়ে প্যাক বানান। একটি পাত্রে পরিমাণ মতো ক্যামেলিয়া অয়েল নিন। এতে মেশান দুধ। এবার ভালে করে মিশিয়ে প্যাক বানান। এবার মুখ ভালো করে পরিষ্কার করে নিন। ত্বকে লাগান। এই প্যাক। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন।

ক্যামেলিয়া অয়েল ও গোলাপ জল দিয়ে প্যাক বানান। একটি পাত্রে পরিমাণ মতো ক্যামেলিয়া অয়েল নিন। এতে মেশান গোলাপ জল । এবার ভালে করে মিশিয়ে প্যাক বানান। এবার মুখ ভালো করে পরিষ্কার করে নিন। ত্বকে লাগান। এই প্যাক। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখ ধুয়ে নিন।

মুলতানি মাটি ও ক্যামেলিয়া তেল দিয়ে বানাতে পারেন প্যাক। মুলতানি মাটির সঙ্গে পরিমাণ মতো ক্যামেলিয়া তেল নিন। তা মুখে লাগান। ২০ মিনিট পর মুধ ধুয়ে নিলে ত্বকে আসবে জেল্লা।

 

আরও পড়ুন

খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচটি খাবারের মধ্যে একটি, দূর হবে অ্যালার্জির সমস্যা

নেইল এক্সটেনশনের পর নখে সমস্যা দেখা দেয় অনেকেরই, সমস্যা দূর করতে রইল বিশেষ টিপস

7wonders: কর্নাটকের সপ্তম আশ্চর্য ঘোষণা মুখ্যমন্ত্রীর, রাজ্যের মানুষের সঙ্গে এশিয়ানেট নিউজ

Share this article
click me!