Clove Oil: ব্রণ দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন লবণ তেল, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

এই তেল ব্যাকটেরিয়া দূর করে ও যে কোনও অ্যালার্জি থেকে মুক্তি দেয়। এই কয় উপায় ব্যবহার করুন লবঙ্গ তেল। মুহূর্তে দূর হবে ব্রণক সমস্যা। জেনে নিন কী করবেন।

Web Desk - ANB | Published : Mar 27, 2023 11:52 AM IST

গরমের সময় ত্বকের হাজার সমস্যা লেগে থাকে। ব্রণ, কালো প্যাচ, চুলকানি থেকে শুরু করে ত্বকের নানান সমস্যা চলতে থাকে। ত্বকের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন বুঝে উঠতে পারেন না। ত্বকের সমস্যা দূর করতে কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন তো কেউ ঘরোয়া ঘরোয়া টোটকা মেনে চলেন। এবার ত্বকের সমস্যা সমাধানে আগে থেকে নিন প্রস্তুতি। গরমের সময় অনেকেই ব্রণর সমস্যায় ভুগে থাকেন। তারা ব্রণ দূর করতে নিন বিশেষ পদক্ষেপ। তেমনই গরমে অনেকের ত্বকেই চুলকানি ও লালচে ভাব দেখা যয়া। লবঙ্গ তেল লাাগন সেই সংক্রণের ওপর। এই তেল ব্যাকটেরিয়া দূর করে ও যে কোনও অ্যালার্জি থেকে মুক্তি দেয়। এই কয় উপায় ব্যবহার করুন লবঙ্গ তেল। মুহূর্তে দূর হবে ব্রণক সমস্যা। জেনে নিন কী করবেন।

লবঙ্গ তেল সরাসরি ত্বকে লাগাতে পারেন। তুলোয় করে লবঙ্গ তেল নিয়ে তা ব্রণর ওপর লাগান। এই তেলে আছে অ্যান্টি সেপ্টিক উপাদান। যা ব্রণ দূর করতে সাহায্য করবেন। ব্রণর ওপর লবঙ্গ তেল লাগানোর পর ১০ মিনিট অপেক্ষা করুন। তারপর ধুয়ে নিন। মিলবে উপকার।

লবঙ্গ তেল ও নারকেল তেল দিয়ে প্যাক বানান। পাত্রে সম পরিমাণ লবঙ্গ তেল ও নারকেল তেল নিন। তা এবার ব্রণর ওপর লাগান। এই দুই তেল ত্বকের জন্য বেশ উপকারী। এবার কিছুক্ষণ পর ধুয়ে নিন। প্রতিদিন ব্যবহারে মিলবে উপকার।

লবঙ্গ তেল ও অলিভ অয়েল দিয়ে প্যাক বানান। পাত্রে সম পরিমাণ লবঙ্গ তেল ও অলিভ অয়েল নিন। তা এবার ব্রণর ওপর লাগান। এই দুই তেল ত্বকের জন্য বেশ উপকারী। এবার কিছুক্ষণ পর ধুয়ে নিন। ব্রণ দূর হবে। সঙ্গে ব্রণর দাগও দূর হবে। মেনে চলুন বিশেষ টিপস।

ফাউন্ডেশন ও লবঙ্গ তেল লাগাতে পারেন। আপনার ব্যবহৃত ফাউন্ডেশনে কয়েক ফোঁটা লবঙ্গ তেল দিন। তা ব্যবহার ব্রণ দূর হবে। সঙ্গে ত্বকে কোনও রকম সংক্রমণ হবে না।

ময়েশ্চরাইজার ও লবঙ্গ তেল মিশিয়ে লাগাতে পারেন। আপনার ব্যবহৃত ময়েশ্চরাইজারে লবঙ্গ তেল মিশিয়ে নিন। তা ব্যবহারে মিলবে উপকার। এবার থেকে ব্রণ দূর করতে এই কয় উপায় ব্যবহার করুন লবণ তেল। মিলবে উপকার। কয়েকদিন ব্যবহারেই দূর হবে সমস্যা।

 

আরও পড়ুন

গরমকালে স্ট্রোকের ঝুঁকি কমাতে মুখে দিন এই লোভনীয় খাবার, কখন খাবেন জেনে নিন

মাত্র ১৫ দিনে কমবে বেলি ফ্যাট, রইল অব্যর্থ পেটের চর্বি কমানোর পানীয়ের হদিশ

বোটক্সের বলিরেখা দূর করার সঙ্গে সঙ্গে অনেকাংশে প্রভাব ফেলছে মস্তিষ্কে, জেনে নিন এই গবেষণার ৫টি মারাত্মক তথ্য

 

 

Share this article
click me!