Homemade Scrubs: গরমে শুষ্ক ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরোয়া স্ক্রাবার, মুহূর্তে দূর হবে ত্বকের সমস্যা

রইল বিশেষ কয়টি স্ক্রাবারের হদিশ। জেনে নিন কীভাবে তৈরি করবেন স্ক্রাবার। গরমের সময় এই সকল সমস্যা দূর করতে মেনে চলুন ঘরোয়া স্ক্রাবার। জেনে নিন কী করবেন।

Web Desk - ANB | Published : Apr 17, 2023 3:59 PM IST

ত্বকের সমস্যা দূর করতে নিয়মিত ক্লিনজিং, টোনিং ও স্ক্রাবিং করা মাস্ট। ত্বক উজ্জ্বল করতে আমরা সকলেই নানান পদ্ধতি মেনে চলি। কেউ ঘরোয়া টোটকা মেনে চলেন তো কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করে থাকেন। কেউ ব্যবহার করেন বেসন, তো কেউ ব্যবহার করেন পাতিলেবু। আবার ট্যানের মতো কঠিন সমস্যা দূর করতে টমেটো কিংবা শসার ব্যবহার চলে। তেমনই বাজার চলতি প্রোডাক্ট কেনেন। আজ রইল বিশেষ কয়টি স্ক্রাবারের হদিশ। জেনে নিন কীভাবে তৈরি করবেন স্ক্রাবার। গরমের সময় এই সকল সমস্যা দূর করতে মেনে চলুন ঘরোয়া স্ক্রাবার। জেনে নিন কী করবেন।

ওটসের স্ক্রাবার- দই ও ওটস দিয়ে স্ক্রাবার বানান। ওটস ভালো করে ব্লেন্ড করে নিন। মিহি করে নেবেন। এবার দই মেশান এর সঙ্গে। সামান্য জল মিশিয়ে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। মিলবে উপকার। এই স্ক্রাবার গরমে ত্বকের জন্য বেশ উপকারী।

কফি স্ক্রাবার- কফি ও নারকেল দিয়ে স্ক্রাবার বানান। কফি মিহি করে ব্লেন্ড করে দিন। এবার তাতে সামান্য নারকেল তেল লাগান। এবার শুষ্ক ত্বকে তা লাগান। শুকিয়ে গেলে হালকা স্ক্রাব করে নিন। শুষ্ক ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক।

নুনের স্ক্রাবার- নুন ও লেবুর রস দিয়ে প্যাক বানান। গরমে এই প্যাক বেশ উপকারী। একটি পাত্রে পাতিলেবুর রস নিন। তাতে দিন নুন। ভালো করে মিশিয়ে নিন। এবার শুষ্ক ত্বকে তা লাগান। শুকিয়ে গেলে হালকা স্ক্রাব করে নিন। শুষ্ক ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক।

টমেটোর স্ক্রাবার- টমেটো ও চিনি দিয়ে বানাতে পারেন স্ক্রাবার। টমেটো কেটে ভিতরের জেলের মতো অংশ আলাদা করে নিন। এবার তার সঙ্গে মেশান মিহি করা চিনি। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে হালকা স্ক্রাব করে নিন। শুষ্ক ত্বকের জন্য বেশ উপকারী এই প্যাক।

ব্যবহার করতে পারে অ্যাভোকাডোর স্ক্রাবার। অ্যাভোকাডোর সঙ্গে মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। তারপর ঘষে ধুয়ে নিন। স্ক্রাবারের কাজ করবে এই প্যাক। প্রতিদিন ব্যবহার করতে পারেন এটি। গরমের সময় এই স্ক্রাবার বেশ উপকারী। এবার থেকে শুষ্ক ত্বকের যত্নে ব্যবহার করুন ঘরোয়া স্ক্রাবার, মুহূর্তে দূর হবে ত্বকের সমস্যা

 

আরও পড়ুন

সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস-এর নতুন মুখ, আঞ্চলিক ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন প্রখ্যাত অভিনেত্রী ইশা

সতর্ক থাকুন, করোনা ভ্যাকসিনের প্রভাব কমাচ্ছে বায়ু দূষণ, জানিয়েছেন গবেষকরা

গরমে ঘামাচির সমস্যায় নাজেহাল, তাহলে এই ঘরোয়া পদ্ধতিগুলো ব্যবহার করে দেখুন দুদিনেই আরাম পাবেন

Share this article
click me!