৭দিনে দূর হবে মুখের দাগ, ত্বক দেখাবে জেল্লাদার! জেনে নিন গুড় দিয়ে তৈরি ফেসপ্যাকের ব্যবহার

আমরা সবাই জানি গুড় স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। খেতে সুস্বাদু। একইসঙ্গে এটি পুষ্টিগুণে ভরপুর। আয়রন, পটাশিয়াম, জিঙ্ক, কপার এতে পাওয়া যায়, যা স্বাস্থ্যের জন্য অপরিহার্য। কিন্তু আপনি কি জানেন যে গুড় ব্যবহারে ত্বক সংক্রান্ত অনেক সমস্যাও সেরে যায়।

Parna Sengupta | Published : Nov 5, 2023 12:01 PM IST

16

গুড়ের তৈরি ফেসপ্যাক মুখের দাগ এবং বার্ধক্য প্রক্রিয়াকে ধীর করে দেয়। এতে উপস্থিত ভিটামিন সি ত্বককে সুস্থ রাখতে খুবই সহায়ক। তাই আজ আমরা আপনাকে গুড় দিয়ে তৈরি একটি ফেসপ্যাক সম্পর্কে বলতে যাচ্ছি।

26

একটি পাত্রে এক চামচ গুড়ের গুঁড়ো নিন, এতে লেবুর রস এবং এক চিমটি হলুদ দিন। এবার এই মিশ্রণের পেস্ট তৈরি করে মুখে লাগান। শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাক নিয়মিত ব্যবহার করলে মুখের দাগ দূর হয়।

36

আপনি যদি ব্রণের সমস্যায় অস্থির হয়ে থাকেন তাহলে এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন। এটি তৈরি করতে গুড়ের গুঁড়োর মধ্যে টমেটোর রস মিশিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এই প্যাকটি মুখে লাগান, কিছুক্ষণ পর জল দিয়ে পরিষ্কার করুন।

46

গুড়ের মধ্যে গ্লাইকোলিক অ্যাসিড পাওয়া যায়, যা মুখের বলিরেখা ও সূক্ষ্ম রেখা দূর করতে সাহায্য করে। এই ফেসপ্যাকটি তৈরি করতে এক চামচ গুড়ের গুঁড়ো নিন, এতে গোলাপ জল মিশিয়ে নিন।

56

গুড় ও গোলাপ জলের মিশ্রিত প্যাকটি মুখে লাগান, ১৫-২০ মিনিট পর জল দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দুইবার এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন।

66

মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার হিসেবে কাজ করে। এর ব্যবহার ত্বকের উন্নতি ঘটায়। একটি ছোট পাত্রে মধু ও গুড় মিশিয়ে ঘন পেস্ট তৈরি করে মুখে লাগান, কিছুক্ষণ পর জল দিয়ে ধুয়ে ফেলুন।

Share this Photo Gallery

Latest Videos

click me!

Latest Videos

Recommended Photos