শীত পড়তে না পড়তেই পায়ের দুর্গন্ধের সমস্যায় নাজেহাল অবস্থা? রইল সমস্যা থেকে মুক্তির উপায়

জুতো খুললেই পা থেকে বের হচ্ছে দুর্গন্ধ। পায়ের দুর্গন্ধের সমস্যায় নাজেহাল অবস্থা হলে মেনে চলুন এই বিশেষ পদ্ধতি। ঘরোয়া উপায় মুক্তি পান সমস্যা থেকে। জেনে নিন কী কী করবেন।

Sayanita Chakraborty | Published : Nov 12, 2022 1:59 PM IST

জুতো খুললেই পা থেকে বের হচ্ছে দুর্গন্ধ। মোজার বিকট গন্ধে লজ্জায় পড়ে যেতে হয়। শীতের মরশুমে পা ঘামার সমস্যায় ভোগেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন তা অনেকেই ঠিক করে উঠতে পারেন না। কেউ মনে করেন পাউডার মেখে মুক্তি মিলবে তো কেউ বারে বারে পা পরিষ্কার করেন। এবার পায়ের দুর্গন্ধের সমস্যায় নাজেহাল অবস্থা হলে মেনে চলুন এই বিশেষ পদ্ধতি। ঘরোয়া উপায় মুক্তি পান সমস্যা থেকে। জেনে নিন কী কী করবেন।

চাল ভেজানো জল রোজ ফেলে না দিয়ে তা দিয়ে পালন করুন টোটকা। চাল ধোয়া জল একটি গামলায় ঢেলে নিন। তাতে ১০ থেকে ১৫ মিনিট পা ডুবিয়ে রাখুন। তারপর পা মুছে নিন। এতে মিলবে উপকার। প্রতিদিন পালন করুন এই টোটকা।

লিকার চা দিয়ে পায়ের যত্ন নিতে পারেন। লিকার চায়ে প্রচুর ট্যানিক অ্যাসিড থাকে। পায়ের দুর্গন্ধের সমস্যা থেকে মুক্তি পেতে লিকার চায়ের টোটকা পালন করুন। দুটো ব্যবহৃত লিকার চায়ের টি ব্যাগ নিন। এবার একটি গামলায় জল গিয়ে এই টি ব্যাগ ডুবিয়ে দিন। এবার তা তুলে নিন। এবার সেই জলে ১৫ থেকে ৩০ মিনিট পা ডুবিয়ে রাখুন। তারপর পা ধুয়ে নিন। প্রতিদিন এই টোটকা পালন করুন তাতে মিলবে উপকার।

পায়ের দুর্গন্ধ দূর করতে ল্যাভেন্ডার তেল লাগাতে পারেন। হাতে কয়েক ফোঁটা ল্যাভেন্ডার অয়েল নিয়ে তা পায়ের তলায় ঘষে নিন। কিছুক্ষণ পর পা ধুয়ে নিন। এতে মিলবে উপকার।

অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে পায়ের যত্ন নিন। পায়ের তলায় জীবাণু সংক্রমণ হলে সমস্যা থেকে দুর্গন্ধ ছাড়ে। একটি পাত্রে আধ কার অ্যাপেল সিডার ভিনিগার নিন। এবার তাতে মেশান গরম জল। এই জলে ১৫ থেকে ২০ মিনিট পা ডুবিয়ে রাখুন। প্রতিদিন এই টোটকা পালনে মিলবে উপকার।

তেমনই এই সময় অনেকেরই পা ফাটার সমস্যা দেখা দেয়। শীত শুরুর আগে থেকে পায়ের যত্ন নিন। পা ফাটতে শুরু করলে গ্লিসারিন লাগান। কিংবা লাগান ভেজলিন। এতে মিলবে উপকার। তেমনই নিয়মিত পা পরিষ্কার করুন। এতে সমস্যা থেকে দ্রুত মিলবে মুক্তি। পালন করুন এই সকল টোটকা। অনেকেরই শীতের মরশুমে পায়ের দুর্গন্ধের সমস্যায় নাজেহাল অবস্থা হয়। এর থেকে মুক্তি পেতে পালন করুন এই সকল টোটকা।

 

আরও পড়ুন-  ব্যবহার করুন জিলেটিন হেয়ার মাস্ক, শীতে চুল হবে সিল্কি, মুহূর্তে আসবে জেল্লা 

আরও পড়ুন- এই পাঁচ কারণে ব্যবহার করুন নিম তেল, জেনে নিন এটি ত্বকের কোন কোন সমস্যা দূর করে 

আরও পড়ুন- বাড়িতে বানিয়ে ফেলুন গোলাপ জল, রইল দুই পদ্ধতির হদিশ, দেখে নিন এক ঝলকে

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'ক্ষমতা প্রয়োগ করবেন রাজ্যপাল, বাংলায় সংবিধানের ৪ টি স্তম্ভ আক্রান্ত'
Sukanta Majumdar | ক্যানিংয়ে আক্রান্ত বিজেপি কর্মীদের দেখতে গেলেন সুকান্ত, দিলেন পাশে থাকার আশ্বাস
Today Horoscope Live : আজ কন্যা, তুলা, ধনু, মকর ও কুম্ভ রাশির দিন কেমন কাটবে! দেখুন আজকের রাশিফল
Suvendu Adhikari : 'দুর্গাপুজো পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী থাকুক' ঘরছাড়াদের নিয়ে রাজভবনে শুভেন্দু
Sukanta Majumdar | 'এই ভিডিওটা পারলে তোমরা মুখ্যমন্ত্রীকে পাঠিও' কেন বললেন সুকান্ত মজুমদার?