ত্বক ভালো রাখতে গরমে অবশ্যই ব্যবহার করুন এই কয়টি প্যাকের মধ্যে একটি, মিলবে উপকার

ত্বকের সমস্যা থেকে মুক্তি পেতে কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা তো কেউ ব্যবহার করেন বজার চলতি পণ্য। আর রইল গরমে ত্বকের যত্নের টিপস। গরমে ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করুন মধু। দূর হবে ত্বকের একাধিক সমস্যা।

Sayanita Chakraborty | Published : Apr 14, 2023 3:18 PM IST

গরমে ত্বক নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। সকলের ত্বকের ধরন ভিন্ন। কারও তৈলাক্ত ত্বক, কারও ত্বক রুক্ষ্ম তো কারও কম্বিনেশন স্কিন। সকলের ত্বক ভিন্ন। সে কারণে সকলের ত্বকের সমস্যাও ভিন্ন। এদিকে গরমের সময় ট্যান, ব্রণ থেকে শুরু করে কালো প্যাচের মতো সমস্যা চলতেই থাকে। এই সকল সমস্যা থেকে মুক্তি পেতে কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা তো কেউ ব্যবহার করেন বজার চলতি পণ্য। আর রইল গরমে ত্বকের যত্নের টিপস। গরমে ত্বকের সমস্যা দূর করতে ব্যবহার করুন মধু। দূর হবে ত্বকের একাধিক সমস্যা।

শসা ও টমেটো গিয়ে প্যাক বানান। শসার খোসা ছাড়িয়ে নিন। এবার টমেটো টুকরো করে নিন। এবার তা ভালো করে তা ব্লেন্ড করে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বক হবে নরম। সঙ্গে ত্বক ঠান্ডা থাকবে। মেনে চলুন এই বিশেষ টিপস। শসা ও টমেটো দিয়ে প্যাক বানান। মিলবে উপকার।

গরমের সময় ট্যানের সমস্যায় ভোগেন অনেকেই। এই সময় দুধের প্যাক লাগান। একটি বাটিতে দুধ নিন। তাতে কয়েক ফোঁটা পাতিলেবুর রস দিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

গরমের দিনে অ্যালোভেরা জেলের প্যাক লাগাতে পারে। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। তা মিক্সিতে ব্লেন্ড করে নিন। এবার তাতে মেশান পাতিলেবুর রস। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

দই দিয়ে ত্বকের যত্ন নিতে পারেন। যাদের ত্বক রুক্ষ্ম তাদের জন্য এই প্যাক উপকারী। দই নিন একটি পাত্রে। এতে দিন সামান্য লেবুর রস। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

পাকা পেঁপে দিয়ে নিন ত্বকে যত্ন। পাকা পেঁপে কেটে নিয়ে তা ভালো করে চটকে নিন। তাতে সামান্য পরিমাণ হলুদ বাটা মেশান। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার

শসার রস লাগালেও পাবেন উপকার। শসার খোসা ছাড়িয়ে নিন। এবার তা ভালো করে তা ব্লেন্ড করে নিন। মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

গাজর, দুধ ও লেবুর রস দিয়ে প্যাক বানান। গাজর কেটে তা ব্লেন্ড করে নিন। এবার তার সঙ্গে মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ২ দিন ব্যবহারে ত্বকে আসবে জেল্লা।

 

আরও পড়ুন

গরমকালে পান্তা ভাত শুধু শরীরকেই ঠাণ্ডা করে না, ওজন কমানোর পাশাপাশি আর কী কী উপকারে সহযোগী?

Bengali New Year: নববর্ষে বাড়ির ভোল বদলে রইল বিশেষ টিপস, ঘর হবে ঠান্ডা সঙ্গে দেখতে লাগবে আকর্ষণীয়

Belly Fat: পেটে মেদ কমাতে ডায়েটে যোগ করুন মেথি- মৌরি জল, এক সপ্তাহে দেখবেন পরিবর্তন

Share this article
click me!