Hair Fall: রইল বিশেষ তেলের হদিশ, একবার ব্যবহারে বন্ধ হবে চুল পড়ার সমস্যা, দেখে নিন কীভাবে বানাবেন

গরমের সময় ঘামের সমস্যা চলতেই থাকে। সারাক্ষণ স্ক্যাল্প ভিজে থাকার কারণে চুলের গোড়া নরম হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি আমন্ড দিয়ে তৈরি করুন এই বিশেষ তেল। দেখে নিন কীভাবে বানাবেন।

Web Desk - ANB | Published : Apr 24, 2023 4:02 PM IST

গরমে চুল নিয়ে নানান সমস্যা লেগেই থাকে। রুক্ষ্ম চুল, চুল পড়া, অকাল পক্কতা কিংবা ডগা চেরা। এই সকল সমস্যা দূর করতে অনেকেই ব্যবহার করেন ঘরোয়া উপাদান। কেউ কেউ আবার ভরসা রাখের তেলের ওপর। এবার চুলের যত্নে ব্যবহার করতে পারেন বিশেষ তেল। চুল পড়া বন্ধ করতে, চুলের সমস্যা দূর করতে এই বিশেষ উপায় তেল তৈরি করে তা ব্যবহারে মিলবে উপকার। আজ রইল বিশেষ টিপস। এই কয় উপায় তেল তৈরি করুন। চুল হবে মজবুত। তেমনই গরমের সময় ঘামের সমস্যা চলতেই থাকে। সারাক্ষণ স্ক্যাল্প ভিজে থাকার কারণে চুলের গোড়া নরম হয়ে যায়। এই সমস্যা থেকে মুক্তি আমন্ড দিয়ে তৈরি করুন এই বিশেষ তেল। দেখে নিন কীভাবে বানাবেন।

আমন্ড তেল (২ টেবিল চামচ) অথবা নারকেল তেল (২ টেবিল চামচ), ল্যাভেন্ডার অয়েল (৫ ফোঁটা), রোজমেরি অয়েল (১০ ফোঁটা)

একটি পাত্রে আমন্ড অয়েল অথবা নারকেল তেল নিন। এবার তাতে মেশান ৫ ফোঁটা ল্যাভেন্ডার অয়েল। মেশান ১০ ফোঁটা রোজমেরি অয়েল। ভালো করে মিশিয়ে নিন। এবার তা স্ক্যাল্প থেকে চুলের ডগা পর্যন্ত লাগান। অন্তত ২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার।

এই তেল দিয়ে ম্যাসাজ করলে চুলের রুক্ষ্ম ভাব দূর হবে। তেমনই চুলে সূর্যরশ্মির থেকে হওয়া ক্ষতি থেকে পাবেন মুক্তি। মেনে চলুন এই বিশেষ টিপস। এই কয় উপায় চুলের যত্ন নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন এই তেল লাগাতে পারেন। মিলবে উপকার। তবে, এই কয় উপায় ব্যবহার করুন আমন্ড ও রোজমেরি দিয়ে তৈরি তেল। তবেই মিলবে সঠিক উপকার।

চুলের যত্নে ঘরোয়া টোটকার ব্যবহার চলে আসছে বহু দিন ধরে। খুশকি দূর করতে, চুল পড়া বন্ধ করতে কিংবা ডগা চেরার সমস্যা দূর করতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলেন। কেউ লাগান ঘরোয়া প্যাক। কেউ লাগান বাজার চলতি পণ্য তো কেউ পার্লার ট্রিটমেন্ট করিয়ে থাকেন। সকলেই মেনে চলেন ভিন্ন ভিন্ন পথ। এরা চুলের যত্নে ব্যবহার করুন আমন্ডের বিশেষ তেল। এই কয় উপায় আমন্ডের তেল ব্যবহারে মিলবে উপকার।

 

আরও পড়ুন

গরমকালেও শিশুকে মালিশ করুন এই তেল দিয়ে, মিলবে অসাধারন ৫ উপকারিতা

শুধু চুল নয় ত্বকের যত্নেও অব্যর্থ বাদাম তেল, জেনে নিন কিভাবে কাজে লাগাবেন

Cucumber Seeds Oil: এই তিন কারণে ত্বকের যত্নে ব্যবহার শসার বীজ দিয়ে তৈরি তেল, মিলবে উপকার

Share this article
click me!