Tan Remove: একবার ব্যবহারেই দূর হবে ট্যান, নববর্ষের আগে রইল ত্বকের যত্নের বিশেষ টিপস

ত্বকের সমস্যা সমাধানে আগে থেকে নিন প্রস্তুতি। গরমের সময় ট্যানের সমস্যা দূর করতে ব্যবহার করুন বিশেষ ফেসপ্যাক।

Web Desk - ANB | Published : Apr 12, 2023 11:22 AM IST

গরমের মরশুমে ত্বকের নানান সমস্যা লেগে থাকে। ব্রণ, কালো প্যাচ, চুলকানি থেকে শুরু করে ত্বকের নানান সমস্যা চলতে থাকে। ত্বকের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন বুঝে উঠতে পারেন না। গরমের সময় বিশেষ করে ট্যানের সমস্যা দেখা দেয়। এই সমস্যা দূর করতে কেউ পার্লার ট্রিটমেন্ট করে থাকেন তো কেউ ঘরোয়া ঘরোয়া টোটকা মেনে চলেন। এবার ত্বকের সমস্যা সমাধানে আগে থেকে নিন প্রস্তুতি। গরমের সময় ট্যানের সমস্যা দূর করতে ব্যবহার করুন বিশেষ ফেসপ্যাক।

হলুদ ও দই দিয়ে বানান ফেসপ্যাক। হলুদের টুকরো বেটে নিন। তার সঙ্গে মেশান দই। ভালো করে মিশিয়ে প্যাক বানান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে দূর হবে ট্যান। ত্বকে আসবে জেল্লা। দ্রুত মিলবে উপকার।

টমেটো ও শসার প্যাক বানান। টমেটো কেটে নিন। অন্য দিকে শসা কেটে নিন। দুটো ভালো করে ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করুন। তুলোয় করে পুরো মুখে লাগান এই রস। কিছুক্ষণ পর ধুয়ে নিন। মিলবে উপকার।

মধু ও লেবুর রসের গুণে দূর হবে ট্যান। মধুর সঙ্গে পরিমাণ মতো লেবুর রস মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে দূর হবে ট্যান ত্বকে আসবে জেল্লা।

ব্যবহার করতে পারেন দুধ ও পাতিলেবুর ফেসপ্যাক। দুধের সঙ্গে মিশিয়ে নিন পাতিলেবুর রস। ভালো করে মেশান। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে দূর হবে ট্যান ত্বকে আসবে জেল্লা।

আর কদিনের পরেই পয়লা বৈশাখ। আবহাওয়া দফতরের খবর অনুসারে, পয়লা বৈশাখে তাপমাত্রা থাকবে ৪২ ডিগ্রির ওপরে। তাই বলে কি ফিকে হবে উৎসবে আনন্দ? একেবারেই নয়। এই দিন সকলের নজর কাড়া মাস্ট। পয়লা বৈশাখের দিন সাজগোজ তো করবেনই তার আগে ত্বকে আনুন জেল্লা। ত্বকে জেল্লা না থাকলে ফিকে হয়ে যেতে পারে পুজো সাজটাই। তাই সবার আগে দূর করুন ট্যান। নববর্ষের আগে ব্যবহার করুন বিশেষ কয়টি ফেসপ্যাক। একবার ব্যবহারেই দূর হবে ট্যান, নববর্ষের আগে রইল ত্বকের যত্নের বিশেষ টিপস। এই টিপস মেনে ত্বকের যত্ন নিলে মিলবে উপকার। মেনে চলুন এই সকল বিশেষ টিপস। 

 

আরও পড়ুন

Bengali New Year: ক্রমে বাড়ছে উত্তাপ, পয়লা বৈশাখের সাজের ক্ষেত্রে মাথায় রাখুন এই তিনটি জিনিস

পিরিয়ড ক্র্যাম্প ও ব্যথা থেকে মুক্তি পেতে, কাজে লাগান এই অব্যর্থ ঘরোয়া উপায়গুলি

Fertility: মহিলারা নিয়মিত খান এই কয়টি ফল, দূর হবে বন্ধ্যাত্বের সমস্যা, রইল আটটি উপকারী ফলের হদিশ

 

Share this article
click me!