শীতের মরশুমে সেলেবদের মতো উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন এই বিশেষ টোটকা, জেনে নিন কী কী

রইল বিশেষ টোটকা। ত্বকে এমন জেল্লা আনতে রইল বিশেষ টোটকা। এই কয় পদ্ধতি মেনে ত্বকের যত্ন নিন। তাহলে দেখবেন ত্বকে আসবে জেল্লা। এমন দাগহীন ত্বক পাবেন। দেখে নিন কীভাবে।

Web Desk - ANB | Published : Nov 26, 2022 7:39 AM IST

উজ্জ্বল ত্বক সকলেরই কাম্য। দাগহীন, উজ্জ্বল ত্বক সকলেই চেয়ে থাকেন। তেমনই যে কোনও মরশুমে ত্বকের যাবতীয় সমস্যা দূর হোক তা সকলেই চেয়ে থাকেন। এই কারণে সেলেবদের উজ্জ্বল ত্বক সকলেরই নজর কাড়ে। এবার রইল বিশেষ টোটকা। ত্বকে এমন জেল্লা আনতে রইল বিশেষ টোটকা। এই কয় পদ্ধতি মেনে ত্বকের যত্ন নিন। তাহলে দেখবেন ত্বকে আসবে জেল্লা। এমন দাগহীন ত্বক পাবেন। দেখে নিন কীভাবে।

গ্রিন টি খান নিয়ম করে। রোজ দিনে ২ থেকে ৩ কাপ গ্রিন টি খেতে পারেন। এতে ত্বকে আসবে জেল্লা। গ্রিন টি একদিকে যেমন বাড়তি মেদ কমাতে সাহায্য করে তেমনই ত্বকে জেল্লা আনতে বেশ উপকারী এটি। তাই টানা ৩ থেকে ৪ সপ্তাহ গ্রিন টি পান করুন। এতে যাবতীয় সমস্যা দূর হবে।

 

দই ও মধুর প্যাক ব্যবহার করুন। একটি পাত্রে দই নিন। তাতে পরিমাণ মতো মধু নিন। ভালো করে ব্লেন্ড করে নিন। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে অন্তত ২ থেকে ৩ দিন ব্যবহারে শীতের ত্বক হবে উজ্জ্বল।

পুদিনা বেটে ব্যবহার করুন। পুদিনা পাতায় রয়েছে নানান গুণ। ভালো করে বেটে নিন। এবার তা মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে। ত্বকে জন্য বেশ উপকারী এই প্যাক। পুদিনা পাতা নিয়মিত ব্যবহার করুন। মিলবে উপকার।

হলুদ ও দই দিয়ে প্যাক লাগান। হলুদের টুকরো হেটে নিন। এবার তাতে মেশান দই। ভালো করে মিশিয়ে নিন। এবার ত মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে নিন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহারে মিলবে উপকার। হলুদ ত্বকের যাবতীয় সমস্যা দূর করে তেমনই দই ত্বক নরম করে। নায়িকাদের মতো উজ্জ্বল ত্বক পেতে এটি ব্যবহার করতে পারেন।

নিমপাতা ব্যবহার করতে পারেন। অধিকাংশের ত্বকে ব্রণর কারণে দাগ হয়ে যায়। ব্রণ ও ব্রণর দাগ দূর করতে নিমপাতা ব্যবহার করুন। নিমপাতা বেটে মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ দিন ব্যবহারে যাবতীয় সমস্যা দূর হবে। এবার সেলেবদের মতো উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন এই বিশেষ টোটকা। এই উপায় দ্রুত মিলবে উপকার।

 

আরও পড়ুন-

ব্যবহার করুন এই সকল তেলের মধ্যে একটি, খুশকির সঙ্গে দূর হবে স্ক্যাল্পে চুলকানি ভাব, দেখে নিন কীভাবে

শীতে ত্বক উজ্জ্বল হবে বিটের গুণে, এই দুই উপায় ব্যবহার করুন বিট, দ্রুত মিলবে উপকার

৫০ টাকারও কম দামে তৈরি করুন বাজারের মতো বডি লোশন, যা শুষ্ক ত্বককে করবে কোমল

 

 

 

Share this article
click me!