ব্যবহার করুন এই সকল তেলের মধ্যে একটি, খুশকির সঙ্গে দূর হবে স্ক্যাল্পে চুলকানি ভাব, দেখে নিন কীভাবে

রইল কয়টি বিশেষ তেলের হদিশ। এই সকল তেলের মধ্যে বেছে নিন একটি। যা ব্যবহারে চুল থাকবে ভালো। খুশকি তো দূর হবেই। সঙ্গে দূর হবে স্ক্যাল্পে চুলকানি ভাব। দেখে নিন কীভাবে। মিলবে উপকার। চুলের যত্নে অবশ্যই তেল ব্যবহার করুন।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 8:14 AM IST

চুল নিয়ে নানান সমস্যা গেলেই থাকে। চুলের শুষ্ক ভাব থেকে শুরু করে ডগা চেরা, চুল পড়ার সমস্যায় নাজেহাল অবস্থা সকলের। এর সঙ্গে দেখা দেয় খুশকির সমস্যা। এই সময় খুশকি ও স্ক্যাল্পে চুলকানির সমস্যায় ভোগেন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে ব্যবহার করুন তেল। আজ রইল কয়টি বিশেষ তেলের হদিশ। এই সকল তেলের মধ্যে বেছে নিন একটি। যা ব্যবহারে চুল থাকবে ভালো। খুশকি তো দূর হবেই। সঙ্গে দূর হবে স্ক্যাল্পে চুলকানি ভাব। দেখে নিন কীভাবে। মিলবে উপকার। চুলের যত্নে অবশ্যই তেল ব্যবহার করুন।

নারকেল তেল ব্যবহার করুন। নারকেল তেলের সঙ্গে মেশান কর্পূর। এবার তা স্ক্যাল্পে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। এবার মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই তেল। নারকেল তেলে রয়েছে নানান গুণ। যা চুলের জন্য বেশ উপকারী।

ব্যবহার করতে পারেন রোজমেরি অয়েল। রোজমেরি অয়েলের সঙ্গে মেশান সম পরিমাণ নারকেল তেল। এবার দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। তারপর শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। এই তেল চুলের জন্য বেশ উপকারী।

ব্যবহার করতে পারেন টি ট্রি অয়েল। এই তেল স্ক্যাল্পের স্বাস্থ্যের জন্য বেশ উপকারী। একটি পাত্রে পরিমাণ মতো টি ট্রি অয়েল নিন। এবার তা দিয়ে স্ক্যাল্পে ম্যাসাজ করুন। এবার ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। দ্রুত মিলবে উপকার।

খুশকি দূর করতে ব্যবহার করতে পারেন পুদিনা তেল। একটি পাত্রে পুদিনা তেল নিন। তা স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। এবার তা শ্যাম্পু করে নিন। এতে মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক।

ব্যবহার করতে পারেন তুলসী তেল। একটি পাত্রে তুলসী তেল নিন। এবার তা স্ক্যাল্পে লাগান। অন্তত ২০ মিনিট অপেক্ষা করুন। এবার তা শ্যম্পু করে নিন। মিলবে উপকার। এই তেল স্ক্যাল্পে লাগিয়ে ম্যাসাজ করুন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করতে পারেন এই প্যাক। এবার থেকে ব্যবহার করুন এই সকল তেলের মধ্যে একটি, খুশকির সঙ্গে দূর হবে স্ক্যাল্পে চুলকানি ভাব। তেল ব্যবহারে দ্রুত মিলবে উপকার। 

 

আরও পড়ুন-

শীতে ত্বক উজ্জ্বল হবে বিটের গুণে, এই দুই উপায় ব্যবহার করুন বিট, দ্রুত মিলবে উপকার

৫০ টাকারও কম দামে তৈরি করুন বাজারের মতো বডি লোশন, যা শুষ্ক ত্বককে করবে কোমল

বাড়িতে বানিয়ে ফেলুন মাস্কার, চোখের সৌন্দর্য যেমন ফুটে উঠবে তেমনই চোখ থাকবে সুরক্ষিত

 

Share this article
click me!