শীতে ত্বক উজ্জ্বল হবে বিটের গুণে, এই দুই উপায় ব্যবহার করুন বিট, দ্রুত মিলবে উপকার

| Nov 25 2022, 01:12 PM IST

skin care

সংক্ষিপ্ত

বিট দিয়ে ত্বকের নিন যত্ন। বিট ব্যবহার করুন এই দুই উপায়। এতে ত্বকে আসবে জেল্লা। তেমনই ত্বক ময়েশ্চরাইজ করতে ব্যবহার করতে পারেন বিট। আজ রইল দুই বিশেষ টোটকা। দেখে নিন কোন দুই উপায় ব্যবহারে মিলবে উপকার।

ত্বকে জেল্লা আনতে অনেকেই বাজার চলতি নানান পণ্য ব্যবহার করে থাকেন। তেমনই ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এর সঙ্গে আছে পার্লার ট্রিটমেন্ট। তবে, শীতের মরশুমে ত্বকে জেল্লা আনার সঙ্গে প্রয়োজন ত্বক ময়েশ্চরাইজ করা। আজ রইল বিটের টোটকা। বিট দিয়ে ত্বকের নিন যত্ন। বিট ব্যবহার করুন এই দুই উপায়। এতে ত্বকে আসবে জেল্লা। তেমনই ত্বক ময়েশ্চরাইজ করতে ব্যবহার করতে পারেন বিট। আজ রইল দুই বিশেষ টোটকা। দেখে নিন কোন দুই উপায় ব্যবহারে মিলবে উপকার।

বিটের তৈরি ফেসপ্যাক- বিটরুটের রস (৫ থেকে ৬ চা চামচ), গরম জল (পরিমাণ মতো), তুলো (২টো বল), ন্যাপকিল (২ থেকে ৩টি), তোয়ালে

Subscribe to get breaking news alerts

পদ্ধতি- প্রথমে সারা মুখে হালকা উষ্ণ জল গিয়ে ধুয়ে নিন। অন্য দিকে, বিট ব্লেন্ড করে নিন। তার রস আলাদা করে নিন। এবার এতে সামান্য জল মেশান। এবার তুলোয় করে এই রস মুখে লাগান। এবার ২০ মিনিট অপেক্ষা করুন। এবার ন্যাপকিন বিটের রসে ডুবিয়ে নিন। তা দিয়ে মুখ মুছে নিন। এবার জল দিয়ে ধুয়ে নিন ভালো করে। মিলবে উপকার। মিশ্রণটি সপ্তাহে ২ থেকে তিন দিন ব্যবহারে মিলবে উপকার।

দই ও বিটের ফেসপ্যাক- বিটের রস (২ চা চামচ), দই (১ চা চামচ), লেবুর রস (১ চা চাচম), বেসন (২ চা চামচঃ)

পদ্ধতি- একটি পাত্রে বেসন নিন। তাতে মেশান দই। মেশান লেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার অন্যদিকে, বিট ব্লেন্ড করে রস বের করে নিন। এবার বিটের রস এই বেসনের মিশ্রণের সঙ্গে মেশান। ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি মুখে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিশ্রণটি সপ্তাহে ২ থেকে তিন দিন ব্যবহারে মিলবে উপকার।

তেমনই বিটের সঙ্গে মধু মিশিয়ে ব্যবহার করতে পারেন। প্রথমে বিট কেটে ব্লেন্ড করে নিন। এবার রস আলাদা করুন। তার সঙ্গে মেশান পরিমাণ মতো মধু। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান, শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এটি প্যাকটি। এভাবে শীতে ত্বক উজ্জ্বল হবে বিটের গুণে। এই দুই উপায় ব্যবহার করুন বিট। দ্রুত মিলবে উপকার। তেমনই মধু মিশিয়ে ব্যবহার করতে পারেন এটি।

 

আরও পড়ুন-

৫০ টাকারও কম দামে তৈরি করুন বাজারের মতো বডি লোশন, যা শুষ্ক ত্বককে করবে কোমল

বাড়িতে বানিয়ে ফেলুন মাস্কার, চোখের সৌন্দর্য যেমন ফুটে উঠবে তেমনই চোখ থাকবে সুরক্ষিত

মাত্র এক মাস ব্যবহার করুন এর মধ্যে একটি উপাদান, গজাবে নতুন চুল, জেনে নিন কী কী

,,