স্নানের জলে মিশিয়ে নিন এই কয়েকটা জিনিস! শীতের রুক্ষ্ম ত্বকে আসবে ঝলমলে ছোঁয়া

আপনি চাইলে স্নানের জলে এই জিনিসগুলো মিশিয়ে ত্বকের শুষ্কতা দূর করতে পারেন। তো চলুন আপনাকে এই জিনিসগুলো সম্পর্কে বলি যেগুলো স্নানের জলে মিশিয়ে স্নান করলে ত্বকের যত্ন নেওয়া যায়।

Parna Sengupta | Published : Jan 9, 2024 5:32 PM IST

শীতকালে ঠাণ্ডা আবহাওয়ার পাশাপাশি বাতাসে আর্দ্রতার অভাব থাকে, যার কারণে ত্বক শুষ্ক ও প্রাণহীন হয়ে পড়ে। আপনি চাইলে স্নানের জলে এই জিনিসগুলো মিশিয়ে ত্বকের শুষ্কতা দূর করতে পারেন। তো চলুন আপনাকে এই জিনিসগুলো সম্পর্কে বলি যেগুলো স্নানের জলে মিশিয়ে স্নান করলে ত্বকের যত্ন নেওয়া যায়।

বেকিং সোডা

বেকিং সোডা ত্বকের জন্য ভালো। স্নানের জলে ৪-৫ টেবিল চামচ বেকিং সোডা মিশিয়ে সেই জল দিয়ে স্নান করুন। এটি ত্বকে উপস্থিত অ্যাসিডের ভারসাম্য বজায় রাখে। শীতে শুষ্ক ত্বকের সমস্যা দূর করতে এই প্রতিকারটি ব্যবহার করে দেখতে পারেন।

কমলার খোসা

আপনি জেনে অবাক হবেন যে কমলার খোসা স্নানের জলেও ব্যবহার করা যায়। এগুলো ত্বকের জন্য ভালো। এটি করার জন্য, স্নানের জলে দুটি কমলার খোসা রেখে ১৫-২০ মিনিট পর তা বের করে নিন এবং এই জল দিয়ে স্নান করুন। এটি ত্বকের জন্য ভালো।

নিম গাছের পাতা

নিম ত্বকের জন্য ভালো। স্নানের জলে নিম পাতা মিশিয়ে খেলে ত্বক ভালো থাকে। এটিতে সংক্রমণ প্রতিরোধী বৈশিষ্ট্য রয়েছে। প্রথমে ১৫-২০টি নিম পাতা এক গ্লাস জলে ফুটিয়ে নিন। এরপর এক বালতি স্নানের জলে মিশিয়ে নিন। এটি ত্বককে উজ্জ্বল করে এবং সংক্রমণ থেকেও রক্ষা করে।

ফটকিরি

ফিটকিরি ত্বকের জন্য ভালো। শেভ করার পরে সেলুনগুলিতেও ফটকিরি প্রয়োগ করা হয়। স্নানের জলে ফটকিরি মিশিয়ে স্নান শরীর থেকে ক্লান্তি দূর হয়। এটি ত্বকের জন্যও ভালো। আপনি চাইলে স্নানের জলে ফটকিরির সাথে সামান্য রক সল্ট মেশাতে পারেন। এটি ত্বককে নরম ও উজ্জ্বল করে।

সবুজ চা

গ্রিন টি অ্যান্টি-অক্সিডেন্ট এবং ডিটক্সিফায়ার বৈশিষ্ট্যে সমৃদ্ধ। এটি পান করা স্বাস্থ্যের জন্য ভালো এবং স্নানের জলে মেশানো ত্বকের জন্য উপকারী। শুষ্ক ত্বক থেকে মুক্তি পেতে এবং সূক্ষ্ম রেখা দূর করতে, স্নানের জলে ১৫ থেকে ২০টি ব্যাগ রাখুন। কিছুক্ষণ পর জল থেকে তুলে স্নান করে নিন। এটি ত্বকের জন্য ভালো।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!