কোরিয়ান বিউটি কী, এই পদ্ধতিতে ত্বকের যত্ন নিলে ৫০ বছর বয়সেও আসবে না বলিরেখা-বয়সের ছাপ

কোরিয়ান সৌন্দর্যের প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডিপ ক্লিনজিং, হাইড্রেশন, এক্সফোলিয়েশন এবং সানস্ক্রিন ব্যবহার। এই কৌশলগুলি ব্যবহার করার সময়, আমাদের ত্বকের প্রতি সংবেদনশীল হতে হবে

Parna Sengupta | Published : Apr 17, 2024 11:52 AM IST

কোরিয়ান মহিলারা তাদের পরিষ্কার, উজ্জ্বল এবং তারুণ্যময় ত্বকের জন্য পরিচিত। এজন্য দায়ী তাদের দারুণ ত্বকের চর্চার রুটিন। কোরিয়ান সৌন্দর্যের প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ডিপ ক্লিনজিং, হাইড্রেশন, এক্সফোলিয়েশন এবং সানস্ক্রিন ব্যবহার। এই কৌশলগুলি ব্যবহার করার সময়, আমাদের ত্বকের প্রতি সংবেদনশীল হতে হবে, যাতে আমরা আমাদের ত্বককে সুস্থ, উজ্জ্বল এবং তরুণ রাখতে পারি।

১. ডাবল ক্লিনজিং

এটি কোরিয়ান ত্বকের যত্নের রুটিনের প্রথম এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। প্রথমে তেল-ভিত্তিক ক্লিনজার ব্যবহার করে মেকআপ এবং সানস্ক্রিন মুছে ফেলুন। তারপরে, একটি মৃদু জল-ভিত্তিক ক্লিনজার দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

২. ময়শ্চারাইজিং

কোরিয়ানরা বিশ্বাস করে যে হাইড্রেটেড ত্বক স্বাস্থ্যকর ত্বক। তারা প্রতিদিন বেশ কয়েকবার ময়েশ্চারাইজার ব্যবহার করে, যার মধ্যে একটি টোনার, একটি সিরাম, একটি ময়েশ্চারাইজার এবং একটি স্লিপিং মাস্ক অন্তর্ভুক্ত থাকতে পারে।

৩. লেয়ারিং

কোরিয়ানরা তাদের ত্বকে স্তরে স্তরে বিভিন্ন পণ্য প্রয়োগ করে, প্রতিটি পণ্য একটি নির্দিষ্ট উদ্দেশ্যে রাখে। এটি ত্বককে গভীরভাবে পুষ্টি ও হাইড্রেট করতে সাহায্য করে।

৪. সানস্ক্রিন

কোরিয়ানরা সানস্ক্রিনকে খুব গুরুত্ব দেয় এবং ঋতু নির্বিশেষে প্রতিদিন এটি প্রয়োগ করে। তারা একটি হাই এসপিএফ, ব্রড-স্পেকট্রাম সানস্ক্রিন ব্যবহার করে যা UVA এবং UVB উভয় রশ্মি থেকে রক্ষা করে।

৫. এক্সফোলিয়েশন

ত্বকের মৃত কোষ দূর করতে এবং ত্বককে উজ্জ্বল করতে সপ্তাহে ১-২ বার এক্সফোলিয়েট করা গুরুত্বপূর্ণ। যাইহোক, কোরিয়ানরা মৃদু এক্সফোলিয়েটর ব্যবহার করে যা ত্বকে জ্বালা করে না।

৬. ফেস মাস্ক

কোরিয়ানরা তাদের ত্বককে হাইড্রেট, ময়শ্চারাইজ এবং পুষ্টি দিতে সপ্তাহে বেশ কয়েকবার ফেস মাস্ক ব্যবহার করে। শীট মাস্ক, ক্লে মাস্ক এবং স্লিপিং মাস্ক সহ বিভিন্ন ধরনের ফেস মাস্ক পাওয়া যায়।

৭. স্বাস্থ্যকর জীবনধারা

কোরিয়ানরা বিশ্বাস করে যে ত্বকের যত্ন শুধুমাত্র বাহ্যিক নয়, অভ্যন্তরীণও। তারা স্বাস্থ্যকর খাবার খান, প্রচুর জল পান করেন এবং নিয়মিত ব্যায়াম করেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!