রাতে ঘুমানোর আগে নিয়ম করে এই ঘরোয়া প্যাক লাগান, দূর হবে মুখের দাগ

ত্বকের যত্ন নিতে ক্লিনজার, স্ক্রাবিং থেকে ময়েশ্চরাইজিং চলে সবই। আবার অনেকে ব্যবহার করে থাকেন ঘরোয়া টোটকা। ত্বকের যত্ন নিতে ঘরোয়া প্যাক ব্যবহারের চল রয়েছে বিস্তর। উজ্জ্বল, দাগহীন, ফর্সা ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে নানা রকম ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকি। এবার ত্বকের দাগ দূর করতে মেনে চলুন বিশেষ টোটকা।

Sayanita Chakraborty | Published : May 22, 2022 10:19 AM IST

ত্বক উজ্জ্বল করতে আমরা নানা রকম টোটকা মেনে চলি সকলে। বাজার চলতি নিত্য নতুন প্রোডাক্ট ব্যবহার চলে প্রায়শই। ক্লিনজার, স্ক্রাবিং থেকে ময়েশ্চরাইজিং চলে সবই। আবার অনেকে ব্যবহার করে থাকেন ঘরোয়া টোটকা। ত্বকের যত্ন নিতে ঘরোয়া প্যাক ব্যবহারের চল রয়েছে বিস্তর। উজ্জ্বল, দাগহীন, ফর্সা ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে নানা রকম ঘরোয়া টোটকা ব্যবহার করে থাকি। এবার ত্বকের দাগ দূর করতে মেনে চলুন বিশেষ টোটকা। 

আজ রইল একটি প্যাকের হদিশ। এই প্যাক ব্যবহারে ত্বক হবে উজ্জ্বল। তার সঙ্গে দূর হবে যে কোনও দাগ। সারা রাত লাগিয়ে রাখুন প্যাক। প্যাক তৈরিতে প্রয়োজন পাতিলেবুর রস ও মধু। পাতিলেবুর রস প্রাকৃতিক ব্লিচের কাজ করে থাকে। এই পাতিলেবু ত্বকে লাগালে একদিকে যেমন ত্বক উজ্জ্বল হবে তেমনই সব দাগ দূর হবে। সকাল বেলা পাতিলেবুর রস ব্যবহার করে উচিত নয়। এই পাতিলেবুর রস লাগিয়ে সূর্যের আলোয় এলে ত্বক কালো হয়ে যায়। ত্বকের দাগ দূর করতে রাতের বেলায় লাগান প্যাক। একটি পাত্রে পাতিলেবুর রস নিয়ে, তার সঙ্গে মেশান জল। ভালো করে মিশিয়ে তুলোয় করে মুখে লাগান। সারা রাত রেখে দিন। সকালে উঠে মুখ ধুয়ে নিন। চাইলে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে প্যাক বানাতে পারেন। মিশ্রণটি দাগের ওপর লাগান। সকালে উঠে ধুয়ে নিন। এতে ত্বক হবে উজ্জ্বল। সঙ্গে দাগ দূর হবে। 

ত্বক উজ্জ্বল হোক তা কে না চায়। উজ্জ্বল, দাগহীন, ফর্সা ত্বক সকলেরই কাম্য। ত্বক উজ্জ্বল করতে আমরা কত কী করে থাকি। চলে বাজার চলতি নানান প্রোডাক্টের ব্যবহার। কোনওটা ত্বক উজ্জ্বল করতে, কোনওটা ত্বকের দাগ দূর করতে তো কোনওটা ত্বক ফর্সা করতে। এবার মেনে চলুন ঘরোয়া টোটকা। পাতিলেবুর ব্যবহার করে ত্বক উজ্জ্বল করুন। রাতে ঘুমাতে যাওয়ার আগে পাতিলেবু দিয়ে এই প্যাক বানিয়ে মুখে লাগান। সকালে উঠে ধুয়ে নিন। দেখবেন মুহূর্তে দূর হবে দাগ। তেমনই ত্বক হবে উজ্জ্বল। পাতিলেবুতে থাকে ভিটামিন সি। তাই রোজ সকালে গরম জলে পাতিলেবুর রস ফেলে খেতে পারেন। এটি ডিটক্স ওয়াটারের কাজ করবে। এবার থেকে রাতে ঘুমানোর আগে এই প্যাক লাগান, দূর হবে মুখের দাগ। 

আরও পড়ুন- রোজ ঘুমানোর আগে এই শরবত খান, সপ্তাখানেকের মধ্যে কমবে ওজন, জেনে নিন কী করবেন

আরও পড়ুুন- ত্বকের এই তিন সমস্যা সমাধানে হাতিয়ার করুন লিচু, জেনে নিন কীভাবে ব্যবহার করবেন

আরও পড়ুন- গদা হাতে দাঁড়িয়ে একজন কুস্তিগির, গামা পালোয়ানের জন্মদিনে বিশেষ শ্রদ্ধা গুগলের
  
 

Share this article
click me!