Christmas 2021: উৎসবে আনন্দ যেন বিপদ না ডেকে আনে, মাথায় রাখুন এই কয়টি জিনিস

উৎসবের (Festival) তো হাজারও প্ল্যান করেছেন, কিন্তু স্বাস্থ্যের কথা খেয়াল রেখেছেন কি? উৎসবে আনন্দ করতে গিয়ে যেন বিপদ না ডেকে আনবেন না। মাথায় রাখুন এই কয়টি জিনিস। 

Sayanita Chakraborty | Published : Dec 24, 2021 12:14 PM IST / Updated: Dec 24 2021, 05:47 PM IST

আর কয় ঘন্টার পর শুরু হবে বড়দিনের (Christmas) উৎসব। বেজে উঠবে ক্রিসমাস বেল। তারপরই রাতের অন্ধকারে সান্তা খুঁড়ো আসবেন উপহার হাতে। লাল পোশাক পরে স্লেচ গাড়ি চেপে বাচ্চাদের উপহার দিয়ে যাবেন। আর সকাল হতেই রয়েছে একাধিক প্ল্যান। দিনের বেলায় বন্ধুদের শ্হগে আউটিং (Outing), রাতে পার্টি (Party)। এর মাঝে একবার পার্কস্ট্রিটে গিয়ে অন্তত একটা সেলফি তোলার ইচ্ছে আছে। সারাদিনের চরম ব্যস্ততা। এর মাঝে এক মুহূর্ত সময় নেই। এখনই সব গোছানো হয়ে গিয়েছে। কখন কী পরবেন সবই। কিন্তু, এই সবের মাঝে করোনার কথা ভুললে চলবে না। উৎসবের (Festival) তো হাজারও প্ল্যান করেছেন, কিন্তু স্বাস্থ্যের কথা খেয়াল রেখেছেন কি? উৎসবে আনন্দ করতে গিয়ে যেন বিপদ না ডেকে আনবেন না। মাথায় রাখুন এই কয়টি জিনিস। 

যতই আনন্দ করার প্ল্যান করুন। ভুলেও মুখ থেকে মাস্ক (Mask) খুলবেন না। মনে রাখবেন এখনও করোনা বিদায় নেয়নি। ভ্যাকসিনের জন্য এর প্রকোপ কমেছে ঠিকই, কিন্তু করোনা থেকে মুক্তি মেলেনি। তাই মুখের মাস্ক খুলে নিজের বিপদ ডেকে আনবেন না।  

সঙ্গে সারাক্ষণ রাখুন স্যানিটাইজার (Sanitizer)। কোথাও কিছু খাবার আগে হাত স্যানিটাইজ করবেন। যেখানে সেখানে খাবার খাবেন না। খাবার সময় হাইজিনের কথা মাথায় রাখুন। চেষ্টা করুন বাইরের খাবার কম খেতে। রেস্তোরাঁর খাবার থেকে নানারকম শারীরিক জটিলতা বৃদ্ধি পায়। তাই যতটা পারবেন স্বাস্থ্যের কথা মাথায় রাখুন। 

দূরত্ব মেনে চলবেন। ভিড়ে যতটা সম্ভব কম যান। ইতিমধ্যে ভিড়ের জন্য খবরে এসেছে পার্ক স্ট্রিট (Park Street)। আর এই সময় সকলেরই পার্টির পরিকল্পনা থাকে। সেখানে ভিড় থাকবে স্বাভাবিক। তবে, নিজের সুরক্ষার কথা মাথায় রাখবেন। 

আরও পড়ুন: History Of Christmas Tree: বড়দিনে কেন সাজানো হয় ক্রিসমাস ট্রি, জেনে নিন এই রীতি এল কোথা থেকে

আরও পড়ুন: Christmas Vastu Tips: বড়দিনে ঘর সাজান বাস্তু মতে, সকল অশুভ শক্তি দূর হবে এই টোটকায়

বড়দিন মানে পার্টি (Party)। আর পার্টি মানে সেখানে মদ্যপান (Alcohol) হবেই। তবে, আনন্দ করতে গিয়ে নিজের বিপদ ডাকবেন না। মদ্যপান কম করুন। তা না হলে, একাধিক শারীরিক জটিলতা বৃদ্ধি পাবে। যাদের সুগার (Diabetes), প্রেসারের (Blood Pressure) মতো সমস্যা আছে, তারা ভুলেও মদ্যপান করবেন না। একদিনের আনন্দ আপনার জীবনে বিপদ ডেকে আনতে পারে। 

ওষুধ ভুলবেন না। সারাদিন ব্যস্ততার জন্য দরকারি অসুধ খেতে অনেকে ভুলে যান। এতে শারীরিক জটিলতা (Illness) বৃদ্ধি পায়। তাই যেখানেই জান, সঙ্গে ওষুধ রাখুন।  সময় মতো ওষুধ (Medicine) খান। 
 

Share this article
click me!