কাজল তুলতে গেলেই চোখের চারদিকে লেগে যাচ্ছে? এই বিশেষ টোটকায় কাজল ঘাঁটবে না

চোখের সাজ সুন্দর করতে নানা রকম পদ্ধতি অনুসরণ করে চলি আমরা। চোখ সাজালেই হল না। তা মোছা বেশ কঠিন। বিশেষ করে কাজল তুলতে গেলে নানা রকম সমস্যা দেখা দেয়। কাজল তুলতে গেলে তা চোখের চারপাশ এমনকী মুখেরও লেগে যায়। তারপর চোখের অংশে কালচে ভাব দেখা যায়। এবার থেকে কাজল তুলতে ব্যবহার করুন এই কয়টি উপকরণ। 

Sayanita Chakraborty | Published : May 21, 2022 6:41 AM IST

কাজল কালো চোখ সকলেরই পছন্দ। চোখের সাজ সুন্দর করতে নানা রকম পদ্ধতি অনুসরণ করে চলি আমরা। ব্যবহার করি নিত্য নতুন প্রোডাক্ট। কাজল, লাইনার, মাস্কারা সবই ব্যবহার করে থাকি চোখের সৌন্দর্য ফুটিয়ে তুলতে। কিন্তু চোখ সাজালেই হল না। তা মোছা বেশ কঠিন। বিশেষ করে কাজল তুলতে গেলে নানা রকম সমস্যা দেখা দেয়। কাজল তুলতে গেলে তা চোখের চারপাশ এমনকী মুখেরও লেগে যায়। তারপর চোখের অংশে কালচে ভাব দেখা যায়। আজ রইল বিশেষ টোটকা। এবার থেকে কাজল তুলতে ব্যবহার করুন এই কয়টি উপকরণ।

ব্যবহার করতে পারেন নারকেল তেল। যে কোনও মেকআপ সহজে উঠে যায় নারকেল তেলের গুণে। তেমনই মেকআপ ঘাঁটবে না। তুলোয় করে নারকেল তেল নিন। তা চোখের ওপর দিয়ে হালকা করে ঘষতে থাকুন। এতে সহজে মেকআপ উঠে যাবে। অন্য দিকে, তা ঘাঁটবেনও না। 

ব্যবহার করতে পারেন অলিভ অয়েল। এউ তেল কাজল তো তুলবেই সঙ্গে ত্বকে ময়েশ্চারও জোগাবে। তুলোয় করে অলিভ অয়েল নিয়ে তা দিয়ে কাজল তুলে নিন। 

গোলাপ জল কাজল তুলতে বেশ উপকারী। এতে থাকে ত্বকেওর কোনও ক্ষতি হয় না। তুলোয় করে গোলাপজল নিয়ে তার সাহায্যে কাজল তুলে ফেলুন। 

পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে পারেন কাজল তুললে। আঙুলের ডগায় একটু ভেসলিন নিন। তা লাগান চোখের ওপর। এবার তুলোর সাহায্যে কাজল তুলে ফেলুন। 

সকলের ঘরেই সারাক্ষণ মজুত থাকে দুধ। তুলোয় করে দুধ নিয়ে তা চোখে লাগান। হালকা করে ঘষে তুলে ফেলুন কাজল। উপকারা পাবেন। 

কাজল তুলতে ব্যবহার করতে পারেন বেবি অয়েল। এটি ভালো মেকআপ রিমুভার হিসেবে কাজ করে। তুলোয় করে বেবি অয়েল নিয়ে তা চোখে লাগান। হালকা করে ঘষে তুলে ফেলুন কাজল। 

কাজল তুলতে ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা চোখে লাগান। হালকা কাপড় দিয়ে মুছে নিন। এতে কাজল যেমন উঠে যাবে। তেমনই ত্বকের কোনও সমস্যা থাকলে তাও দূর হবে। এই ধরনের উপকরণ ব্যবহারে কাজল ঘেঁয়ে যাওয়ার সম্ভাবনা কম থাকে। সঙ্গে ত্বকে কোনও রকম প্রতিক্রিয়াও দেখা যায় না। ফলে ব্যবহার করতে পারেন এই টোটকা।  

আরও পড়ুন- ফেসিয়াল করার আগে অবশ্যই মেনে চলুন এই পাঁচটি টিপস, না-হলে ক্ষতি হতে পারে ত্বকের

আরও পড়ুন- ডায়েটিং-এর সময় সপ্তাহান্তে ভুলেও এই ছয় কাজ করবেন না, বেকার হবে সারা সপ্তাহের পরিশ্রম

আরও পড়ুন- বিয়ের প্রতিশ্রুতি দিয়ে কিশোরীর সঙ্গে রাতের পর রাত সহবাস, ধৃত ইঞ্জিনিয়ার
 

Share this article
click me!