কাজের ফাঁকে ত্বকের নিন বিশেষ যত্ন, রইল অফিসে ত্বকের যত্ন নেওয়ার টোটকা

এমন সময় গরমে ত্বকের নানা রকম সমস্যা দেখা যায়। এবার থেকে ত্বকের যত্ন নিতে শুধু সকালে ও রাতে মুখ পরিষ্কার করলে হল না। সারা দিনই মেনে চলুন কয়টি বিশেষ টোটকা। আজ জেনে নিন অফিসে কীভাবে ত্বকের যত্ন নেবেন।   

Sayanita Chakraborty | / Updated: Apr 01 2022, 07:15 AM IST

রোজই বাড়ছে তাপমাত্রা। মার্চের শেষেই গরমে নাভিশ্বাস ওঠার মতো অবস্থা। এপ্রিল, মে মাসে কী হবে, তা ভেবে অনেকেই চিন্তিত। তবে গরম বলে কিছুই বাদ যাবে না। অফিস, স্কুল, কলেজ সবই খোলা। কাজের জন্য রোজই বের হতে হচ্ছে। এমন সময় গরমে ত্বকের নানা রকম সমস্যা দেখা যায়। এবার থেকে ত্বকের যত্ন নিতে শুধু সকালে ও রাতে মুখ পরিষ্কার করলে হল না। সারা দিনই মেনে চলুন কয়টি বিশেষ টোটকা। আজ জেনে নিন অফিসে কীভাবে ত্বকের যত্ন নেবেন।   

গরমের মধ্যে ঘেমে ধুলো মেখে প্রায় সকলেই অফিসে পৌঁছান। এবার অফিসে ঢুকে ফেসিয়াল ওয়াইপস দিয়ে মুখ মুছে নিন। ভালো করে মুখ মুখবেন। এতে ত্বকে জমে থাকা নোংরা দূর হবে। আর অফিস ঢুকে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করতে পারলে তো কথাই নেই। সেক্ষেত্রে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে সানস্কিন লাগিয়ে নিন।  
 
দুপুরে লাঞ্চের সময় নিন ত্বকের বিশেষ যত্ন। লাঞ্চের পর ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নেবেন। এতে ত্বকে জমে থাকা সকল নোংরা দূর হবে। তা না হলে, সেই নোংরা জমেই ত্বকে আবার ব্রণ দেখা দিতে পারে। তা ছাড়া চুলকানি, লাল হয়ে যাওয়ার মতো সমস্যা তো আছেই। 

Latest Videos

লাঞ্চের সময় মুখ ধুয়ে ক্রিম লাগান। হালকা কোনও ময়েশ্চরাইজার ব্যবহার করতে পারেন। এতে ত্বক হাইড্রেটেড থাকবে। যারা মেকআপ করতে পছন্দ করেন, তারা এই সময় বিবি ক্রিম লাগাতে পারেন। এতে ত্বকে জেল্লা আসবে। সারাদিন ফাউন্ডেশন না লাগানোই ভালো। গরম, এর থেকে আরও সমস্যা হতে পারে। 

কাজ শেষে বাড়ি ফেরার সময় যেমন তেমন ভাবে চলে আসলে হবে না। বাড়ি আসার আগেও কয়টি জিনিস অবশ্যই করুন। প্রথমে ফেসিয়াল ওয়াইপস দিয়ে মুখ মুছে নিন। এবার হালকা করে সানস্কিন লাগাতে পারেন। অথবা অন্য কোনও ক্রিম ব্যবহার করতে পারেন। এতে ত্বকের যে কোনও সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। নিয়মিত ত্বকের যত্ন নিলে দূর হবে যে কোনও সমস্যা। আর বাড়ি ফিরে রোজ ক্লিনজিং, টোনিং ও ময়েশ্চরাইজিং করবেন। তা না হলে, ত্বকের যে কোনও সংক্রমণ দেখা দিতে পারে। তাই শুধু বাড়িতে নয়, ত্বক উজ্জ্বল করতে অফিসে ও নিন ত্বকের যত্ন। 

 আরও পড়ুন- বেড়নোর আগেই মোশন সিকনেসের ভয়, রইল এই সমস্যা থেকে মুক্তি পাওয়ার ঘরোয়া টিপস

আরও পড়ুন- গ্রীষ্মের রাতে হৃদরোগে মৃত্যুর হার সবচেয়ে বেশি, এতে ঝুঁকি রয়েছে পুরুষদের

আরও পড়ুন- শুভেচ্ছা বার্তার মাধ্যমেই April Fool করুন সকলকে, রইল ১০টি বার্তার হদিশ
 

Share this article
click me!

Latest Videos

Jaynagar কাণ্ডে বিস্ফোরক CPIM নেত্রী Minakshi Mukherjee! কী বললেন দেখুন | Jaynagar Kultali News
বড় পদক্ষেপ সিনিয়র চিকিৎসকদের, কুলতলিতে যাওয়ার পাশাপাশি যোগ দেবেন রিলে অনশনে | Doctor Strike
'নাম কি?....', জয়নগরে ধৃত শয়তানটার নামেই যত রহস্য! দেখুন | Jaynagar News | Bangla News
Sukanta Majumdar Live: কুলতলীতে থানা ঘেরাও কর্মসূচী সুকান্ত মজুমদারের, দেখুন সরাসরি
‘এবার সিনিয়র ডাক্তাররাও বসবে অনশনে’ শাসক দলকে একহাত নিলেন চিকিৎসক Subarna Goswami | RG Kar Protest