সারাদিন সতেজ থাকতে ডিওডোরেন্ট ব্যবহারে সময় মেনে চলুন এই পাঁচ টোটকা, জেনে নিন কী কী

কখনও মিষ্টি গন্ধ, কখনও ফুলের গন্ধ তো কখনও চড়া গন্ধের সুগন্ধী বেছে নিন সকলে। পছন্দ সই সুগন্ধী বেছে তা লাগালেই হল। সুগন্ধী ব্যবহারের সময় কয়টি কথা মাথায় রাখতে হবে। তা না হলে হতে পারে ক্ষতি। এবার থেকে এই কয়টি কথা মাথায় রাখুন। সুগন্ধী ব্যবহারের সময় এই কয়টি ভুল করবেন না। 

Web Desk - ANB | Published : May 31, 2022 7:07 AM IST

বাড়ি থেকে বের হওয়া আগে ডিওডোরেন্ট মাস্ট। অনুষ্ঠান বুঝে বেছে নেন ডিওডোরেন্টের গন্ধ। কখনও মিষ্টি গন্ধ, কখনও ফুলের গন্ধ তো কখনও চড়া গন্ধ। পছন্দ সই সুগন্ধী বেছে তা লাগালেই হল। সুগন্ধী ব্যবহারের সময় কয়টি কথা মাথায় রাখতে হবে। তা না হলে হতে পারে ক্ষতি। এবার থেকে এই কয়টি কথা মাথায় রাখুন। সুগন্ধী ব্যবহারের সময় এই কয়টি ভুল করবেন না। 

ভিজে গায়ে ডিওডোরেন্ট লাগান। স্নান সেরে ডিওডোরেন্ট লাগিয়ে নিন। এতে নিজেকে আরও সতেজ লাগবে। অনেকেই বাড়ি থেকে বের হওয়ার আগে তা লাগান। এর থেকে ভালো সকালে লাগিয়ে নিলে। সারা দিন ভালো কাটবে। সারাদিন সতেজ থাকতে ডিওডোরেন্ট ব্যবহারে সময় মেনে চলুন এই টোটকা।  

অতিরিক্ত নয়। ঘম দুর্গন্ধ বের হয় হল, বাড়ি থেকে বের হওয়ার আগে অর্ধেক বোতল গায়ে ঢেলে নিলেন, এমন করবেন না। এতে আপনারই বিপদ। অধিক স্প্রে সকলে সকলের চোখে আপনি আনস্মার্ট লাগবেন। এই ভুল করবেন না। এর থেকে ভালো হয়, যতটুকু প্রয়োজন ততটুকুই স্প্রে করান। 

ডিওডোরেন্ট ও পারফিউম আলাদা এই কথা সব সময় মনে রাখুন। পারফিউমের মতো করে অনেকে ডিওডোরেন্ট ব্যবহার করেন। আবার উল্টোটাও করে থাকেন অনেকে। পারফিউম অনেকে হাতের কবজিতে দেন। কিন্তু, ডিওডোরেন্টের ক্ষেত্রে এই ভুল করবেন না। বগল, গলা নিচে দিতে পারেন ডিওডোরেন্ট। যেখান থেকে ঘাম বের হয়, সেখানে দিন। 

জামার ওপর স্প্রে করুন। সাধারণ ডিওডোরেন্ট সরাসরি ত্বকে লাগাতে হয়। কিন্তু, চাইলে জামার ওপর স্প্রে করতে পারেন। বর্তমানে বিভিন্ন কোম্পানির ডিও পাওয়া যায়। এগুলো তৈরিতে নানান কেমিক্যাল ব্যবহার করা হয়। এর থেকে ত্বকে সংক্রমণ হতে পারে। তাই ভালো হয় জামার ওপর ব্যবহার করলে। 

ওয়্যাক্সের পর নয় ভুলও ডিওডোরেন্ট ব্যবহার করবেন না। এতে ত্বকের মারাত্মক ক্ষতি হয়। ওয়্যাক্স করলে ত্বক স্পর্শকারত হয়ে যায়। তার ওপর স্প্রে করলে জ্বালা অনুভব হতে পারে। হতে পারে কোনও সংক্রমণ। এই ভুল করবেন না। এই সময় ডিওডোরেন্ট ব্যবহার করলে অনেকের ত্বকে চুলকানি ভাব অনুভূত হয়। এবার থেকে মেনে চলুন এই বিশেষ টোটকা। ত্বক রক্ষা করতে চাইলে সুগন্ধী ব্যবহারের সময় এই কয়টি ভুল করছেন না। হতে পারে ত্বকের মারাত্মক বিপদ। 
 
আরও পড়ুন- নখের হলুদ ভাব সৌন্দর্যের পথে বাধা সৃষ্টি করছে? সমস্য়া সমাধানে রইল ঘরোয়া টোটকা

আরও পড়ুন- ফুসফুস ছাড়াও নানান রোগের কারণ হল ধূমপান, World No tobacco Day-তে রইল তামাকের ক্ষতির কথা

আরও পড়ুন- পালিত হচ্ছে বিশ্ব তামাকবিরোধী দিবস, জেনে নিন কেন ৩১ মে দিনটি নির্দিষ্ট করা হয়েছে

Share this article
click me!