Morning Drinks: ত্বকে জেল্লা আনতে ভরসা রাখুন এই কয়টি পানীয়ের ওপর, সঙ্গে দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা

শীতের সময় ত্বকে জেল্লা আনুন ভিতর থেকে। ত্বকে জেল্লা আনতে ভরসা রাখুন এই কয়টি পানীয়ের ওপর, সঙ্গে দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা।

Sayanita Chakraborty | Published : Dec 19, 2023 9:19 AM IST

শীত মানে একের পর এক পার্টি। এই সময় একাধিক নিমন্ত্রণও থাকে সকলের। ফলে এই মরশুমে ত্বক উজ্জ্বল থাকা সকলের জন্য বেশ প্রয়োজনীয়। তবে, এই সময় ঠান্ডা লেগে যাওয়ার ভয়ে অনেকেই বেশি পার্লারে যেতে পারেন না। এবার ত্বকে জেল্লা আনুন ভিতর থেকে। ত্বকে জেল্লা আনতে ভরসা রাখুন এই কয়টি পানীয়ের ওপর, সঙ্গে দূর হবে রুক্ষ্ম ত্বকের সমস্যা।

মধু ও লেবুর জল

মধু ও লেবুর ডিটক্স ওয়াটার খান নিয়ম করে। হালকা উষ্ণ গরম জলে পাতিলেবুর রস মেশান। তাতে মেশান মধু। ভালো করে মিশিয়ে তা পান করুন। মিলবে উপকার। এতে ত্বক ভিতর থেকে ময়েশ্চরাইজও হবে।

সবজি ও ফলের জুস

ফলের জুস পান করতে পারেন নিয়ম করে। এই শীতের মরশুমে বীটের শরবত, গাজরের জুস কিংবা বেদনারা জুস পান করুন। এই সময় শসা কিংবা টমেটোর তৈরি জুস খেতে পারেন। এতে মিলবে উপকার। এই সকল সবজি ও ফলে আছে ভিটামিন, মিনারেল-সহ নানান উপকারী উপাদান। যা আপনার স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

গ্রিন টি

গ্রিন টি পান করতে পারেন। এত আছে ভিটামিন সি। আছে একাধিক উপকারী উপাদান। এতে ত্বকে আসবে জেল্লা। প্রতিদিন অন্তত ২ থেকে ৩ কাপ গ্রিন টি পানে ত্বকের সমস্যা থেকেও মিলবে মুক্তি।

হলুদ ও দুধ

রোজ নিয়ম করে হলুদ ও দুধ খেতে পারেন। এটি অ্যান্টি অক্সিডেন্টে পূর্ণ। যা অ্যান্টি ভাইরাল এজেন্ট হিসেবেও কাজ করে। নিয়ম করে হলুদ ও দুধ পান করুন। এটি স্বাস্থ্যের উন্নতি ঘটাবে। মেনে চলুন এই সকল টিপস। এতে দূর হবে যাবতীয় সমস্যা। ত্বকে আসবে জেল্লা। মিলবে উপকার। 

 

 

 

 

 

Share this article
click me!