মাত্র ১৫ দিনে কমবে বেলি ফ্যাট, রইল অব্যর্থ পেটের চর্বি কমানোর পানীয়ের হদিশ

আজ এমন একটি ওজন কমানোর পানীয় বলছি, যা পান করে আপনি সহজেই ওজন কমাতে পারেন। এর পাশাপাশি প্রতিদিন এই পানীয়টি খেলে পেটের মেদও দ্রুত গলে যাবে।

 

Web Desk - ANB | Published : Mar 27, 2023 11:17 AM IST

খারাপ জীবনধারা এবং ভুল খাওয়ার অভ্যাসের কারণে, আজকাল বেশিরভাগ মানুষ মোটা হয়ে যাচ্ছে এবং অনেক চেষ্টা করেও তাদের ওজন কমাতে পারছে না। আপনিও যদি দীর্ঘদিন ধরে ওজন কমানোর উপায় অবলম্বন করতে করতে ক্লান্ত হয়ে পড়েন, তাহলে আজ আমরা আপনার জন্য নিয়ে এসেছি একটি প্যানেসিয়া রেসিপি, যা মেনে চললে আপনি অল্প দিনেই পেটের চর্বি ও জেদী মেদ কমাতে পারবেন। এর পাশাপাশি আপনি পেটের মেদ আবার আসা রোধ করতে পারেন।

পেটের চর্বি কমাতে এই পানীয়টি ব্যবহার করে দেখুন-

দ্রুত ওজন কমাতে হরমোনের ভারসাম্য প্রয়োজন। এই জন্য আজ এমন একটি ওজন কমানোর পানীয় বলছি, যা পান করে আপনি সহজেই ওজন কমাতে পারেন। এর পাশাপাশি প্রতিদিন এই পানীয়টি খেলে পেটের মেদও দ্রুত গলে যাবে।

কিভাবে পেটের চর্বি কমানোর পানীয় তৈরি করবেন-

পেটের চর্বি কমানোর পানীয় তৈরি করতে ১ কাপ কুচি করা চাল কুমড়ো, ১/৪ চা চামচ ভাজা জিরার গুঁড়া, ১/৪ চা চামচ গোল মরিচ, ১/৪ চা চামচ রক সল্ট, এবং ২০০ মিলি জল লাগবে। এই সব একটি মিক্সার জারে রাখুন এবং একটি মসৃণ পেস্ট তৈরি করতে ব্লেন্ড করুন। এর পরে, এটি ফিল্টার করুন এবং পেটের চর্বি কমানোর পানীয় প্রস্তুত। তবে গ্যাস ও বদহজমের মতো কোনও সমস্যা থাকলে তা অল্প পরিমাণে খান।

আরও পড়ুন- মস্তিষ্কের মত দেখতে এই ড্রাই ফ্রুট খেলে মিলবে দুর্দান্ত উপকার, ব্রেন কাজ করবে কম্পিউটারের চেয়েও দ্রুত

আরও পড়ুন- কেন শুকনো লঙ্কার গুঁড়ো খাওয়া উচিত নয়, জেনে নিন এর বিশেষ কারণগুলি

আরও পড়ুন- স্ট্রেস হয়ে ওঠে এই মারাত্মক রোগের কারণ, ৭ আয়ুর্বেদিক উপায়ে মুক্তি পান টেনশন থেকে

এই পানীয়টি খালি পেটে খান-

আপনি যদি দ্রুত ওজন কমাতে চান তবে এই পানীয়টি সকালে খালি পেটে পান করুন এবং এর প্রভাব ১৫ দিনের মধ্যে দৃশ্যমান হবে। এতে মেটাবলিজম খুব দ্রুত হয় এবং শরীর বেশি ক্যালোরি পোড়াতে শুরু করে। সেই সঙ্গে ওজন ও পেটের চর্বি কমাতে এই পানীয় পান করার পাশাপাশি ভাজা জিনিস থেকে দূরে থাকুন এবং প্রতিদিন কিছু ব্যায়াম করুন।

Share this article
click me!