Aging Problems: খাদ্যতালিকায় যোগ করুন এই পাঁচ ধরনের বাদাম, দূর হবে বলিরেখার সমস্যা

খাদ্যতালিকায় যোগ করুন এই কয় ধরনের বাদাম। বাদামে থাকা নানান উপকারী উপাদান শরীর রাখবে সুস্থ। সঙ্গে দূর করবে বলিরেখা। দেখে নিন কী কী খাবেন।

Web Desk - ANB | Published : Mar 27, 2023 6:47 AM IST

অল্প বয়সে অনেকেরই দেখা দেয় বলিরেখা। দূষণ, নানা পণ্যের ব্যবহার থেকে শুরু করে শারীরিক জটিলতার কারণে দেখা দেয় বলিরেখা। বলিরেখা দূর করতে অনেকেই নানা রকম পণ্য ব্যবহার করেন। কেউ কেউ ট্রিটমেন্ট করান। এবার বলিরেখা দূর করতে বাদাম খান। আজ রইল পাঁচ ধরনের বাদামের হদিশ। খাদ্যতালিকায় যোগ করুন এই কয় ধরনের বাদাম। বাদামে থাকা নানান উপকারী উপাদান শরীর রাখবে সুস্থ। সঙ্গে দূর করবে বলিরেখা। দেখে নিন কী কী খাবেন।

বাদাম

খেতে পারেন ভিটামিন ই-তে পূর্ণ বাদাম। সূর্যরশ্মি থেকে হওয়া ত্বকের ক্ষতি পূরণ করবে এটি। এটি ত্বকের টিস্যু মেরামত করে। এটি। এটি ত্বকে তারুণ্য ধরে রাখে। নিয়মিত বাদাম খান। গবেষণায় দেখা গিয়েছে, যারা নিয়মিত বাদাম খান তাদের আর্লি মেনোপজ হয় না। তেমনই শরীর সুস্থ রাখতে ও ত্বকের তারণ্য ধরে রাখতে বাদাম খান। তাই নিয়ম করে খেতে পারেন।

আখরোট

খেতে পারেন আখরোট। অ্যান্টি ইনফ্লেমেটরি, ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড পূর্ণ আখরোট। এটি শরীর সুস্থ রাখার সঙ্গে আখরোট যেমন খাবেন তেমনই ত্বক ভালো রাখে এটি। কার্ডিওভাসকুলার ও নিউপোডিজেনারেটিভ রোগের সমস্যা দূর করে এই বাদাম। বলিরেখার সমস্যা থেকে মুক্তি পেতে আখরোটের গুণে।

পেস্তা

খেতে পারেন পেস্তা। এটি পলিফেনল ও ফ্ল্যাভোনয়েড সমৃদ্ধ। এটি অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি ইনফ্লেমেটরি উপাদান সমৃদ্ধ। পেস্তায় থাকা অ্যান্টি অক্সিডেন্ট ব্রণ কমাতে সাহায্য করে। ত্বকের কোষের ক্ষতি থেকে রক্ষা করে পেস্তা। নিয়ম করে পেস্তা খান। এটি ত্বক ভালো রাখে। বলিরেখার সমস্যা থেকে মুক্তি পেতে পারেন এর গুণে।

কাজু

খেতে পারেন কাজু। কাজুতে আছে ভিটামিন, খনিজ, অ্যামিনো অ্যাসিড, ফাইটোস্টেরল ও ফাইবার। যা কার্ডিওভাসকুলার রোগ দূর করে। তেমনই কাজু খেলে ত্বক ভালো থাকে। নিয়ম করে এই বাদাম খান। শরীর সুস্থ রাখার সঙ্গে কাজু খেলে ত্বক ভালো থাকবে। মেনে চলুন এই বিশেষ টিপস।

ব্রাজিল বাদাম

খেতে পারেন ব্রাজিল বাদাম বা ব্রাজিল নাটস। এটি ওমেগা ৩ পূর্ণ। এতে আছে সেলেনিমা। যা ত্বকের জন্য স্বাস্থ্যকর। ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে খেতে পারেন এটি। এটি বলিরেখা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যদি বলিরেখার সমস্যা থেকে মুক্তি পেতে চান তবে, ব্রাজিল বাদাম বা ব্রাজিল নাটস খান।

 

আরও পড়ুন

World Theater Day: জেনে নিন কেন পালিত হচ্ছে বিশ্ব থিয়েটার দিবস, রইল নেপথ্যের কাহিনি

Samsung Galaxy A54 5G এবং Galaxy A34 5G এর সেল লাইভ, এই স্মার্টফোনগুলি মিলছে দুর্দান্ত সব অফার

দুধ চা বা লিকার চায়ে নিশ্চয়ই অনেক চুমুক দিয়েছেন, কখনও চালের চায়ের স্বাদ নিয়েছেন, এর উপকারিতা আপনাকে অবাক করবে

Share this article
click me!