প্রতিদিন সকালে আদার রস পান করলে কত রোগ থেকে মুক্তি মিলবে জানেন? জানলে আজ থেকেই শুরু করবেন

 ভারতীয় ঘরে ব্যবহৃত সবজি, মশলা, পাতা, ওষুধি গাছের অনেক গুণাগুণ রয়েছে। সঠিকভাবে ব্যবহার করলে... অনেক রোগ থেকে দূরে থাকা যায়।

deblina dey | Published : Oct 6, 2024 4:58 AM IST

15

আমাদের ঘরের রান্নাঘর যে স্বাস্থ্যের ভাণ্ডার তা কি আপনার জানা আছে? আজকাল আমরা  ছোটখাটো সমস্যা হলেই মেডিকেল শপে ছুটে যাই.. ট্যাবলেট, সিরাপ ইত্যাদি ব্যবহার করি। কিন্তু... সঠিকভাবে লক্ষ্য করলে দেখবেন.. আমাদের রান্নাঘরেই আমাদের ওষুধ পাওয়া যায়। ভারতীয় ঘরে ব্যবহৃত সবজি, মশলা, পাতা, ওষুধি গাছের অনেক কিছুই রয়েছে। সঠিকভাবে ব্যবহার করলে... অনেক রোগ থেকে দূরে থাকা যায়। আমাদের কেবল জানতে হবে.. কীভাবে সঠিকভাবে ব্যবহার করতে হয়। অনেক রোগ.. আমাদের কাছেও আসবে না।
 

25

আমরা নিয়মিত যে সবুজ শাকসবজি, জিরা, মৌরি, ধনে, কারি পাতা, আদা, রসুন খাই তার অনেক স্বাস্থ্যকর গুণ রয়েছে। বিশেষ করে এগুলোর মধ্যে আদা আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।  এটি.. আমাদের  খাবারে স্বাদ যোগ করার পাশাপাশি.. অনেক রোগ নিরাময়ে সাহায্য করে। তাই.. প্রতিটি খাবারে আদা না হলেও... প্রতিদিন নিয়মিত আদার রস পান করলেই যথেষ্ট। নিয়মিত নিয়ম করে...  আদার রস পান করলে আমাদের কী কী উপকার হয় জেনে নেওয়া যাক....
 

35

আদার রস পান করার উপকারিতা...

আমরা জানি.. আদায় প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। তাই... প্রতিদিন আদার রস পান করলে.. শরীরে জমে থাকা  টক্সিন বের করে দিতে সাহায্য করে। নিয়মিত আদার রস পান করলে হজম সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। আপনি যদি বদহজম, গ্যাস , অম্বলের সমস্যায় ভুগে থাকেন, তাহলে প্রতিদিন আপনার খাবারের তালিকায় ২ চা চামচ আদার রস অবশ্যই রাখবেন।

আদায়.. অ্যান্টি-ইনফ্ল্যামেটরি গুণ রয়েছে। এটি শরীরে প্রদাহ কমাতেও সাহায্য করে। নিয়মিত আদার রস পান করলে জয়েন্টে ব্যথা থেকেও মুক্তি পাওয়া যায়। পরিবর্তিত জীবনযাত্রায় প্রতিদিন আদার রস পান করলে, তা আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ঠান্ডা , কাশি থেকে আপনাকে রক্ষা করে।
 

45

এই আদার  রস মহিলাদের জন্য খুবই উপকারী।  এই জুস পিরিয়ডের সময় ব্যথা কমাতেও সাহায্য করে। নিয়মিত আদার রস পান করলে অনিয়মিত পিরিয়ডের সমস্যা দূর হয়, পিরিয়ডের সময় ব্যথা কমে।
আদা ওজন কমাতেও সাহায্য করে। নিয়মিত আদার রস পান করলে হরমোনের ভারসাম্যহীনতাও দূর করা যায়।
আদা রক্ত সংক্রান্ত সমস্যাও দূর করে। রক্তচাপ নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে।

55

এই আদার রস কীভাবে পান করবেন....
আপনি আধা ইঞ্চি আদা ভালো করে চূর্ণ করে তার রস বের করে নিতে পারেন।
এবার এতে ২ চামচ জল মিশিয়ে নিন। সকালে  খালি পেটে পান করলেই যথেষ্ট। ধারাবাহিকভাবে এক মাস পান করলে.. এর উপকারিতা পাবেন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos