Viral Video: ২৪ ক্যারেট সোনার ধুলো দিয়ে তৈরি এক বাটি ডাল! ভাইরাল ভিডিও দেখে প্রশ্ন 'কতটা স্বাস্থ্যকর'

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একজন ব্যক্তি কাঠের বাক্সের ভিতরে একটি বাটিতে ডাল পরিবেশন করছে। সেখানে ঘিএর সঙ্গে ২৪ ক্যারেট সোনার ধুলো দেওয়া ডাল পরিবেশন করা হচ্ছে।

 

Saborni Mitra | Published : Mar 8, 2024 4:24 PM IST

সেলিব্রিটি শেফ রণবীর ব্রারের প্রথম রেস্তোরাঁ কাশকান। সেখানেই দেদার বিক্রি হচ্ছে ২৪ ক্যারেট সোনার দিয়ে তৈরি ডাল। ডাল বিক্রি হচ্ছে একটি কাঠের সিন্দুকে করে। তবে পাত সোনা দেওয়া হচ্ছে না, দেখা হচ্ছে সোনার ধুলো। সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে সেই ভিডিও। দুবাইয়ে রয়েছে এই সেলিব্রিটি শেফের রেস্তোরাঁ। দুবাই মানেই সোনার রাজত্ব। তাই অনেকের মনেই প্রশ্ন উঠছে সত্যি কি সোনার ধুলো দিয়ে তৈরি হচ্ছে ডাল? পাশাপাশি প্রশ্ন উঠছে এটি স্বাস্থ্যের জন্য কেমন?

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে যে একজন ব্যক্তি কাঠের বাক্সের ভিতরে একটি বাটিতে ডাল পরিবেশন করছে। সেখানে ঘিএর সঙ্গে ২৪ ক্যারেট সোনার ধুলো দেওয়া ডাল পরিবেশন করা হচ্ছে। প্লেটটি নাম ডাল কাশকান। এটি রেস্তোরাঁর সবথেকে জনপ্রিয় খাবার বলেও সংশ্লিষ্ট ব্যক্তি দাবি করেছেন। ডালের প্লেট প্রতি খরচ হয় ৫৮ দিরহাম বা ভারতীয় মূল্যে ১৩০০ টাকা। মেহুল হিঙ্গু নিজের ইনস্টাগ্রাম থেকে সোশ্যাল মিডিয়া শেয়ার করেছেন এই ভিডিওটি। মেহুল একটি ক্যাপশন সহ ছোট ভিডিওটি শেয়ার করেছেন যাতে লেখা রয়েছে, '২৪ ক্যারেট গোল্ডেন তদকে ওয়ালি ডাল কাশকানে রণবীর ব্রার, দুবাই ফেস্টিভ সিটি মলের।' দেখুন হাজার টাকার বেশি দামের একবাটি ডালের ভিডিও।

 

 

সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়েছে। ইন্টাগ্রামে ৯ মিলিয়নেরও বেশি ভিউ পেয়েছে। ২ লক্ষ লাইক পেয়েছে। অনেকেই প্রতিক্রিয়া জানাচ্ছেন। কিন্তু অনেকেই প্রশ্ন তুলেছেন এই ডাল কতটা স্বাস্থ্যকর- তাই নিয়েও।

বিশেষজ্ঞদের কথায় অনেকেই খাবার জিনিসে সোনা দিয়ে গার্নিশ করে। এটি অল্প পরিমাণ ব্যবহার করা হয়। আর সেই কারণে এটি নিরাপদ। তবে এই দীর্ঘমেয়াদী কি প্রভাব পড়বে তা নিয়ে এখনও তেমন গবেষণা করা হয়নি। তবে এটির দীর্ঘ মেয়াদী ব্যবহার নিয়ে সুখকর হবে না, স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে। এজাতীয় ডালটি প্রচুর পরিমাণে খাওয়া ঠিক নয় বলেও অনেকে দাবি করেছেন। সবথেকে বড় কথা বিশেষজ্ঞরা জানিয়েছেন এভাবে ডাল খেলে ডালের উপকারিতাই নষ্ট হয়ে যায়।

 

Share this article
click me!