আপনিও কি টি ব্যাগের চা পান করছেন, জেনে নিন অজান্তেই কিভাবে প্রতিদিন নিজের মারাত্মক ক্ষতি করছেন

আপনি কি টি ব্যাগ রুটিন মেনে চলেন! তাহলে জেনে নিন যে কোনও ব্যক্তিদের টি ব্যাগ দিয়ে চা পান করা উচিত নয় এবং এটি পান করার সময় কোন বিষয়গুলি মাথায় রাখা উচিত।

 

deblina dey | Published : Aug 27, 2023 7:45 AM IST

18

ব্যস্ততার কারণে আমরা বেশিরভাগই আমাদের খাবারের দিকে মনোযোগ দেই না। জীবনযাত্রার অবনতির কারণে রোগ দেখা দিতে শুরু করে । ডায়েট এবং রুটিনের অভাব ছাড়াও, লোকেরা এমন কিছু ভুল করে, যা তাদের স্বাস্থ্যের ক্ষতি করে।

28

সোশ্যাল মিডিয়া এবং বিজ্ঞাপন দেখে, লোকেরা তাদের রুটিনে এমন কিছু অন্তর্ভুক্ত করে, যা তাদের উপকারের পরিবর্তে ক্ষতি করে। এর মধ্যে একটি হল টি ব্যাগ চা। ওজন কমানোর তাগিদে , ফিট ও সুস্থ থাকার জন্য, তরুণ থেকে বৃদ্ধরা এই ধরনের চা পান করা শুরু করে। এটি উপকারী হতে পারে, তবে এটি না জেনে এড়িয়ে যাওয়া উচিত।

38

বাজারে অনেক ব্র্যান্ডের টি ব্যাগ পাওয়া যায়, যেখান থেকে সেরা ফলাফলের দাবি করে সংস্থাগুলি। আপনি কি টি ব্যাগ রুটিন মেনে চলেন! তাহলে জেনে নিন যে কোনও ব্যক্তিদের টি ব্যাগ দিয়ে চা পান করা উচিত নয় এবং এটি পান করার সময় কোন বিষয়গুলি মাথায় রাখা উচিত।

48

এই চা পান করা উচিত নয়

ডায়াবেটিস রোগীদের খাওয়া উচিত নয়:

ডায়াবেটিস রোগীদের টি ব্যাগ সহ চা খাওয়া উচিত নয়। বিশেষজ্ঞদের মতে, এতে ক্যাফেইন বেশি থাকে এবং এটি গ্লুকোজের মাত্রাকে ব্যাহত করে।

58

বেশি ক্যাফেইন যুক্ত টি ব্যাগ ডায়াবেটিস রোগীর স্বাস্থ্যের জন্য বেশি ক্ষতি করে। আপনি যদি সুগারের রোগী হন এবং টি ব্যাগ পান করতে পছন্দ করেন তবে আপনাকে অবশ্যই একজন ডাক্তারের সঙ্গে পরামর্শ করতে হবে।

68

ক্যাফেইন ঘুমের কারণ হয় না:

যারা নিদ্রাহীনতার সমস্যায় ভুগছেন, তাদেরও উচ্চ ক্যাফেইনযুক্ত টি ব্যাগ খাওয়া উচিত নয়। প্রকৃতপক্ষে, অতিরিক্ত ক্যাফেইন গ্রহণের ফলে ঘুমহীনতা দেখা দেয়।

78

এমনও দেখা গেছে যে অল্প বয়সে শিশুর ওজন বেড়ে গেলে বাবা-মা তাকে টি ব্যাগ খাওয়ানো শুরু করেন। শিশুর ওজন কমতে পারে বা নাও পারে, তবে পরামর্শ ছাড়া এই কৌশলটি ব্যবহার করা তার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে।

88

এই বিষয়গুলি মনে রাখবেন:

আপনি যদি রুটিনে ভেষজ চা অন্তর্ভুক্ত করতে চান তবে সর্বদা এটি সিদ্ধ করে পান করুন। সিদ্ধ করলে এর প্রয়োজনীয় উপাদান জলতে পাওয়া যায়। আপনি গ্রিন টি পান করুন বা ব্ল্যাক টি পান করুন, সবসময় চা পাতা জলেতে ফুটিয়ে নিন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos