উজ্জ্বল ত্বক পেতে ও সেই সঙ্গে দ্রুত ওজন কমাতে বাড়িতেই তৈরি করুন ডিটক্স ওয়াটার

আমরা কিছু ঘরোয়া প্রতিকার দিয়ে এটি প্রস্তুত করতে পারি। যা পান করে আমরা আমাদের পেটকে সুস্থ রাখতে পারি এবং একই সঙ্গে এটি আমাদের ওজন, শক্তি, pH মাত্রা, ত্বক, রোগ প্রতিরোধ ক্ষমতা কমাতে সাহায্য করে।

Web Desk - ANB | Published : Mar 30, 2023 8:56 AM IST

গ্রীষ্মকালে আমাদের নিজেদেরকে ডিটক্স রাখা জরুরী যাতে আমাদের ত্বক সতেজ দেখায় এবং শরীর পুষ্ট হয়। সুস্থ থাকতে ও সুন্দর দেখতে আমাদের পাকস্থলীর সুস্থ থাকা সবচেয়ে জরুরী কারণ পেট ঠিক রাখলেই অর্ধেক রোগ সেরে যায়। আমরা কিছু ঘরোয়া প্রতিকার দিয়ে এটি প্রস্তুত করতে পারি। যা পান করে আমরা আমাদের পেটকে সুস্থ রাখতে পারি এবং একই সঙ্গে এটি আমাদের ওজন, শক্তি, pH মাত্রা, ত্বক, রোগ প্রতিরোধ ক্ষমতা কমাতে সাহায্য করে। সেজন্য এর জন্য আমাদের কোনও দামি পণ্যের প্রয়োজন নেই। তো চলুন আপনাদের বলি কিভাবে তৈরি হবে এই ডিটক্স ওয়াটার।

ডিটক্স ওয়াটার তৈরির উপকরণ-

পুদিনা - কয়েকটি পাতা

জল - ১ বোতল

শসা -১০ টুকরা

পাতি লেবু - ১০ টুকরা

কিভাবে ডিটক্স ওয়াটার তৈরি করবেন

একটি কাচের পাত্রে কয়েক টুকরো শসা রাখুন। লেবুর টুকরো যোগ করুন। এবার পুদিনা পাতা দিয়ে একটু লেবুর রস দিন। তারপর জল যোগ করুন এবং ভালভাবে মেশান। জারটি ফ্রিজে রাখুন, জল একটু ঠান্ডা হলে সারাদিনে কয়েক গ্লাস জল পান করুন।

আরও পড়ুন- গরম কালে লেবু ছাড়া এইগুলো খান, শরীরে ভিটামিন সি-এর অভাব হবে না কখনও

আরও পড়ুন- কলা শক্তির পাওয়ার হাউস, গরমে প্রতিদিন কলা খান আর দূর করুন এই ৫ শারীরিক সমস্যা

আরও পড়ুন- Radiation Therapy: এই রেডিয়েশন থেরাপি কি, যা ক্যান্সার রোগীদের চিকিৎসা পদ্ধতিতে বদল এনেছে

লেবু, পুদিনা ও শসা খাওয়ার উপকারিতা-

শসায় ৯৬ শতাংশ জল থাকে এবং তাই অতিরিক্ত হাইড্রেশন প্রদান করে। শসা স্বাস্থ্যকর পাচক এনজাইমে পরিপূর্ণ, যা হজমে সাহায্য করে। শসা বিষাক্ত পদার্থ বের করে দেয় এবং আপনার অন্ত্র পরিষ্কার করে, এইভাবে হজম সংক্রান্ত কোনও সমস্যা প্রতিরোধ করে। পুদিনা ওজন কমাতে সাহায্য করে। পুদিনা হজমের জন্য ভালো এবং এটি শরীর থেকে টক্সিন বের করে দেয়। লেবু আপনার রক্তকে বিশুদ্ধ করতেও পরিচিত, এইভাবে আপনার শরীরকে অনেক স্বাস্থ্য ব্যাধি থেকে মুক্ত রাখে।

Share this article
click me!