মালাইকার মতো আকর্ষণীয় চেহারা পেতে মেনে চলুন তাঁরই ডায়েট টিপস, ব্রেকফাস্ট রাখুন এই বিশেষ পদ

রইল মালাইকার ডায়েট টিপস। এবার থেকে তার মতো আকর্ষণীয় চেহারা পেতে দিন শুরু করুন তার পদ্ধতি মেনে। ব্রেকফাস্টে খান অ্যাভোকাডো টোস্ট। এটি খেলে মিলবে একাধিক উপকারিতা। দেখে নিন কী কী।

Sayanita Chakraborty | Published : Feb 13, 2023 2:28 AM IST

বাড়তি মেদ সকলেরই চিন্তার কারণ। বাড়তি মেদ একদিকে যেমন তৈরি করে নানান শারীরিক জটিলতা। তেমনই তা সৌন্দর্যের পথা বাধা সৃষ্টি করে। মেদ কমাতে সকলেই কোনও না কোনও পদ্ধতি মেনে চলে। কেউ সময় ধরে হাঁটেন। কেউ কঠিন এক্সারসাইজ করেন তো কেউ ডায়েট ফলো করেন। এবার সহজ উপায় পান মালাইকার আরোরার মতো আকর্ষণীয় চেহারা। ওজন কমাতে ও আকর্ষণীয় চেহারা পেতে অনেকেই সেলেবদের ডায়েট ফলো করতে চান। আজ রইল মালাইকার ডায়েট টিপস। এবার থেকে তার মতো আকর্ষণীয় চেহারা পেতে দিন শুরু করুন তার পদ্ধতি মেনে। ব্রেকফাস্টে খান অ্যাভোকাডো টোস্ট। এটি খেলে মিলবে একাধিক উপকারিতা। দেখে নিন কী কী।

হার্ট ভালো রাখতে খেতে পারেন অ্যাভোকাডো টোস্ট। অ্যাভোকাডো টোস্ট খেলে হার্টের জমে থাকা চর্বির সমস্যা থেকে মেলে মুক্তি। তেমনই এতে থাকা ফাইবার শরীরের জন্য উপকারী।

চোখের স্বাস্থ্য ভালো রাখতে খেতে পারেন অ্যাভোকাডো টোস্ট। এটি অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ। যা চোখের জন্য উপকারী।

ওজন নিয়ন্ত্রণে রাখতে অবশ্যই খান অ্যাভোকাডো টোস্ট। এতে আছে মনোস্যাচুরেটড ফ্যাট। আছে ফাইবার। যা আপনার স্বাস্থ্যের জন্য উপকারী। তাই বাড়তি মেদ কমাতে যারা মরিয়া। তারা দিন শিরু করুন অ্যাভোকাডো টোস্ট দিয়ে।

রক্তচাপ বজায় রাখতে খেতে পারেন অ্যাভোকাডো টোস্ট। এটি উচ্চ রক্তচাপের রোগীদের জন্। বেশ উপকারী। রজ জলখাবারে খান অ্যাভোকাডো টোস্ট।

গর্ভবতী মহিলারাও অ্যাভোকাডো টোস্ট খেতে পারেন। এচি গর্ভবাস্থায় নানা জটিলতা দূর করে। তেমনই প্রোটিন, স্বাস্থ্যকর চর্বি, ফাইবার পূর্ণ অ্যাভোকাডো টোস্ট । এটি স্তন্যদানকারী মহিলাদের জন্যও উপকারী। তাই খাদ্যতালিকায় যোগ করুন অ্যাভোকাডো টোস্ট।

এখন প্রশ্ন হল কীভাবে বানাবেন অ্যাভোকাডো টোস্ট। ব্রাউন ব্রেড প্রথমে সেঁকে নিন। এবার অ্যাভোবকাডো খোসা ছাড়িয়ে নিন। এটি লম্বা লম্বা পিস করে নিন। পাউরুটির ওপর রেখে চিলি ফ্লেক্স ছড়িয়ে দিন। তৈরি অ্যাভোকাডো টোস্ট। চাইলে এর সঙ্গে টমেটো কুচি দিতে পারেন। কিংবা দিতে পারেন ডিম। এমনিতেও দিনের শুরুতে অনেকেরই তাড়াহুড়ো থাকে। এই সময় সেভাবে ব্রেকফাস্ট তৈরি করতে পারেন না আনেকে। তারা খেতে পারেন অ্যাভোকাডো টোস্ট। এটি তৈরি করা যেমন সহজ তেমনই এটি স্বাস্থ্যকর। মেনে চলুন মালাইকা আরোরার টিপস। জলখাবারে রাখুন এই পদ। বিশেষ এই টোস্টের গুণে শরীর থাকবে সুস্থ। সঙ্গে সুস্থ থাকতে চাইলে প্রচুর পরিমাণে জল পান করুন। মিলবে উপকার।

 

আরও পড়ুন

ঋতু পরিবর্তনের সময় বৃদ্ধি করুন রোগ প্রতিরোধ ক্ষমতা, এই কয়টি ভিটামিনে পূর্ণ খাবারে মিলবে উপকার

গুঁড়ো দুধ ব্যবহারে স্পষ্ট নির্দেশিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার, নবজাতক ও মায়ের জন্য জারি হল নিয়ম

চুলের যত্নের দুর্দান্ত টোটকা-খুশকি থেকে শুষ্কতার সমস্যায় এভাবে ব্যবহার করুন নিম তেল

 

Share this article
click me!