১৫ মিনিটে তৈরি করুন সুস্বাদু চিকেন সুখা! দেখে নিন এর একেবারে সহজ সরল রেসিপি

মাঝে মাঝে তরকারি, ডাল, ভাত খেতে খেতে আমাদের মনের মধ্যে মাংস খাবার খুব ইচ্ছা হয়। কিন্তু মুরগির মাংস রান্না করতে অনেক মশলা এবং অনেক সময় লাগে ভেবে অনেকেই পিছিয়ে আসেন।

deblina dey | Published : Sep 18, 2024 11:56 AM IST

15

আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি কম উপকরণ ব্যবহার করে, মাত্র ১৫ মিনিটে কীভাবে তৈরি করবেন চিকেন সুখা। নতুন স্বাদের খাবার পছন্দ করেন যারা, প্রতিদিন একই রান্না খেতে খেতে বিরক্ত, তারা এই রেসিপিটি চেষ্টা করে দেখতে পারেন। চিকেন সুখা তৈরি করতে আপনার মাত্র ১৫ মিনিট সময় লাগবে। চলুন দেখে নেওয়া যাক কীভাবে তৈরি করবেন চিকেন সুখা।

25

চিকেন: ৫০০ গ্রাম, রসুন-আদা পেস্ট: ১ চা চামচ, টমেটো: ১টি (বড়), চিকেন মশলা: ১ চা চামচ, নারকেল কোরা: ১ কাপ, জিরা গুঁড়ো: ১ চা চামচ, হলুদ: ১/৪ চা চামচ, তেল: ২ চা চামচ, কাঁচা লঙ্কা: ২টি, জিরা: ১ চা চামচ, ধনেপাতা কুঁচি এবং স্বাদ অনুযায়ী লবণ।

35

প্রথমে আপনার পছন্দ মতো সাইজে চিকেন কেটে গরম জলে ধুয়ে নিয়ে তুলে রাখুন। এরপর টমেটো, কাঁচা লঙ্কা এবং ধনেপাতা ছোট ছোট করে কেটে নিয়ে রাখুন।

45

এরপর আঁচে একটি পাত্র বসিয়ে তাতে দুই চা চামচ রান্নার তেল দিন। তেল গরম হয়ে এলে তাতে জিরা ফোঁড়ন দিন। এরপর কেটে রাখা কাঁচা লঙ্কা দিয়ে দিন। এরপর টমেটো দিয়ে নরম না হওয়া পর্যন্ত কষিয়ে নিন। এরপর কেটে রাখা চিকেন দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এরপর চিকেন মশলা, জিরা গুঁড়ো, হলুদ এবং স্বাদ অনুযায়ী লবণ দিয়ে ভালো করে মিশিয়ে ঢাকা দিয়ে ৫ মিনিট রান্না করুন।

55

পাঁচ মিনিট পর পাত্রের ঢাকনা খুলে নারকেল কোরা দিয়ে ভালো করে মিশিয়ে নিন। শেষে কুঁচিয়ে রাখা ধনেপাতা ছিটিয়ে আরও পাঁচ মিনিট রান্না করলেই খেতে তৈরি সুস্বাদু চিকেন সুক্কা। (বিঃদ্রঃ: চিকেন সুক্কা তৈরি করতে কোনওভাবেই জল দেওয়া যাবে না। জল দিলে তা কারি হয়ে যাবে) গরম ভাত, রুটি, দোসা, নীল দোসা এবং রুটির সাথে চিকেন সুক্কা একটি দুর্দান্ত সংমিশ্রণ।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos