খালি পেটে অ্যাপেল সিডার ভিনেগার, এর উপকারিতা জানলে আজ থেকেই খাওয়া শুরু করবেন

অ্যাপেল সিডার ভিনেগার একটি উপকারী স্বাস্থ্যকর টনিক যা এর অসংখ্য উপকারিতার জন্য পরিচিত। খালি পেটে এটি পান করলে আপনার সুস্থতা অবিশ্বাস্যভাবে বাড়িয়ে তুলতে পারে। 
 

deblina dey | Published : Sep 18, 2024 11:19 AM IST

15

খালি পেটে অ্যাপেল সিডার ভিনেগার পান করলে হজমের উন্নতি হয়, ওজন হ্রাস বৃদ্ধি, রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ করে এবং বিপাক বৃদ্ধি-সহ বিভিন্ন স্বাস্থ্য উপকারিতা পাওয়া যায়, এটি আপনার দৈনন্দিন সুস্থতার রুটিনে এই শক্তিশালী পানীয় হয়ে উঠবে।

25

খালি পেটে অ্যাপেল সিডার ভিনেগার পান করলে হজম এনজাইমগুলিকে উদ্দীপিত করতে সাহায্য করে, সামগ্রিকভাবে অন্ত্রের স্বাস্থ্যের উন্নতি করে। এটি পুষ্টির উন্নত শোষণকে বাড়িয়ে তোলে এবং পেট ফাঁপা এবং বুক জ্বালাপোড়ার মতো সাধারণ হজম সমস্যাগুলিকে উপশম করতে সাহায্য করে, যার ফলে খাবারের পরে পরেই আরাম পাবেন। 

35

অ্যাপেল সিডার ভিনেগার পূর্ণতার অনুভূতি প্রচার করে ওজন ব্যবস্থাপনায় সহায়তা করতে পারে। খাবারের আগে গ্রহণ করলে, এটি ক্ষুধা কমাতে সাহায্য করতে পারে, যার ফলে ক্যালোরি গ্রহণ কম হয়। একটি স্বাস্থ্যকর ডায়েটের সঙ্গে মিলিত এই প্রভাব, কার্যকর ওজন কমাতে সাহায্য করে।

45

গবেষণায় দেখা গিয়েছে যে অ্যাপেল সিডার ভিনেগার রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করতে পারে, বিশেষ করে খাবারের পরে। ইনসুলিন সংবেদনশীলতা উন্নত করে, এটি স্পাইক এবং ক্র্যাশের ঝুঁকি কমাতে পারে, এটি ডায়াবেটিস বা ইনসুলিন প্রতিরোধে সিদ্ধহস্ত। 

55

খালি পেটে অ্যাপেল সিডার ভিনেগার গ্রহণ বিপাক বৃদ্ধি করতে পারে, শরীরের ক্যালোরি আরও দক্ষতার সঙ্গে পোড়ানোর ক্ষমতাকে সাহায্য করে। বিপাকীয় হারের এই বৃদ্ধি উন্নত শক্তির স্তরে অবদান রাখতে পারে এবং সময়ের সঙ্গে সঙ্গে সুস্থ ওজন বজায় রাখতে সাহায্য করে।
 

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos