গরমের সময় ওজন কমানো আরও সহজ, শুধু ডায়েটে রাখুন এই ৫ স্মুদি ঝটপট ঝরবে মেদ

এই গরমের সময়ে অনেকেই শরীর সতেজ রাখতে ঠান্ডা এবং সুস্বাদু শেক এবং স্মুদিও খায়। এমন পরিস্থিতিতে আপনি ঘরে তৈরি স্মুদিও খেতে পারেন যা আপনাকে ওজন কমাতে সাহায্য করতে পারে ।

Web Desk - ANB | Published : Mar 9, 2023 8:37 AM IST / Updated: Mar 09 2023, 02:08 PM IST

গ্রীষ্মের ঋতুতে প্রখর রোদ এবং আর্দ্রতার কারণে, আমরা বেশি জল পান করি বা অন্যান্য স্বাস্থ্যকর পানীয় গ্রহণ করি। এই গরমের সময়ে অনেকেই শরীর সতেজ রাখতে ঠান্ডা এবং সুস্বাদু শেক এবং স্মুদিও খায়। এমন পরিস্থিতিতে আপনি ঘরে তৈরি স্মুদিও খেতে পারেন যা আপনাকে ওজন কমাতে সাহায্য করতে পারে । আপনি ফল এবং সবজি ব্যবহার করে বিভিন্ন স্মুদি তৈরি করতে পারেন ।

 গরমে এই স্মুদিগুলি আপনাকে এনার্জি দেবে এবং সুস্থ রাখতে সাহায্য করবে। এগুলি খুব সুস্বাদু যা সকালের জল খাবারের জন্য একটি ভাল বিকল্প। এই পানীয়গুলি ওজন কমাতে এবং ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে। চলুন জেনে নিই কিভাবে ঘরেই তৈরি করবেন এই স্মুদিগুলো ।

ডিটক্স পানীয়- এর জন্য আপনার প্রয়োজন হবে ১টি কাটা আমলকি, কাটা হাফ বিটরুট এবং ১টি কাটা গাজর। একটি ব্লেন্ডার জারে সমস্ত উপাদান রাখুন। ব্লেন্ড করুন। এর পর ছেঁকে নিন করুন। তাজা স্মুদি খান।

 পেঁপে স্মুদি- এই স্মুদিটি তৈরি করতে আপনার লাগবে ১ কাপ কাটা পেঁপে, ১ চা চামচ তিসি বীজ, প্রয়োজন মতো জল এবং কিছু বরফের টুকরো। প্রথমে একটি মিক্সার জার নিন। এতে পেঁপে, বরফ, তিসি বীজ এবং কিছু জল যোগ করুন। ব্লেন্ড করুন। তারপর পান করুন।

আপেল স্মুদি- আপেল শরীরকে সতেজ রাখতে সাহায্য করে। আপনি একটি আপেল স্মুদি দিয়ে দিন শুরু করতে পারেন। এর জন্য একটি ব্লেন্ডারে জল দিয়ে একটি কাটা আপেল, দারুচিনি এবং চিয়া বীজ রাখুন। ব্লেন্ড করুন এর পর পান করুন।

আরও পড়ুন- সকালে খালি পেটে চিবিয়ে খান কারি পাতা, এই ৫ রোগ আপনার ধারে কাছে ঘেঁষবে না

আরও পড়ুন- নাক দিয়ে বারবার রক্ত ​​পড়া হতে পারে এই রোগের লক্ষণ, স্বাভাবিক বলে এড়িয়ে যাবেন না

আরও পড়ুন- ২০ থেকে ৩০ বছর বয়সে যদি এই ৪ উপসর্গ দেখতে পান, তাহলে অবিলম্বে সতর্ক হওয়া উচিত

 লাউ স্মুদি- এর জন্য হাফ কাপ গ্রেট করা লাউ, হাফ কাপ কাটা শসা, হাফ কাপ ঠান্ডা জল, ১ টেবিল চামচ লেবুর রস এবং এক চিমটি রক সল্ট লাগবে। একটি ব্লেন্ডারে গ্রেট করা বোতল করলা এবং কাটা শসা রাখুন। এগুলি একসঙ্গে ব্লেন্ড করুন। এবারে ব্লেন্ড করা হয়ে গেলে এতে ঠাণ্ডা জল ও লেবুর রস দিয়ে আরও ভালো করে মেশান। একটি গ্লাসে স্মুদি ঢেলে দিন। এটিতে এক চিমটি পিঙ্ক সল্ট যোগ করতে পারেন এবং পান করার আগে ভালভাবে মেশান।

সুপার স্মুদি- এর জন্য আপনার লাগবে হাফ আপেল, ১ টি কমলা, ১ টি গাজর, ১/৪ টি শসা, ১ ইঞ্চি আদা, ১/৪ টি লেবু এবং জল। একটি জুসার জার নিন। এতে ফল রাখুন। সব রস বের করে নিন। আপনি এই রস পাতলা করতে জল যোগ করতে পারেন।

Share this article
click me!