Raksha Bandhan: রাখির দিন ভাইয়ের মন জয় করতে অবশ্যই বানান এই পাঁচটি খাবারের মধ্যে একটি, দেখে নিন এক ঝলকে

রইল কয়টি খাবারের হদিশ। রাখির দিন ভাইয়ের মন জয় করতে অবশ্যই বানান এই পাঁচটি খাবারের মধ্যে একটি। দেখে নিন এক ঝলকে।

Sayanita Chakraborty | Published : Aug 30, 2023 1:57 AM IST / Updated: Aug 30 2023, 07:28 AM IST

ভাই-বোনের সম্পর্কের এক বিশেষ দিন রাখি উৎসব। এই দিন ভাইয়ের মঙ্গল কামনায় তার হাতে রাখি বাঁধে বোনেরা। তেমনই বোনকে সারা জীবন সকল জটিল পরিস্থিতি থেকে রক্ষা করার প্রতিশ্রুতি দিয়ে থাকেন ভাইয়েরা। দিনটি সকল ভাই-বোনের কাছে বেশ গুরত্বপূর্ণ। এই দিন রাখি পরানোর পর মিষ্টি মুখ করেন সকলে। তেমনই কেউ ভাইকে খাইয়ে থাকেন তাঁর পছন্দের খাবার। রইল কয়টি খাবারের হদিশ। রাখির দিন ভাইয়ের মন জয় করতে অবশ্যই বানান এই পাঁচটি খাবারের মধ্যে একটি। দেখে নিন এক ঝলকে।

কাপ কেক- ভাইকে এবার শুধু মিষ্টি নয় বরং কাপ কেক খাওয়ান। ১০ থেকে ১৫ মিনিট মতো লাগে এই কেক তৈরি করতে। অধিকাংশই চকোলেট কেক পছন্দ করেন। এবার চট করে বানিয়ে নিন চকোলেট কাপ কেক।

বাটার কুকিক- রাখি উৎসব স্পেশ্যাল করে তুললে বানাতে পারেন বাটার কুকিক। এটি বাড়িতে বানিয়ে নিন। চাইলে রাখির উপহার হিসেবে দিতে পারেন বাটার কুকিক। সহজ কয়টি উপকরণ দিয়ে তৈরি করা সম্ভব বাটার কুকিক।

চিজ টোস্ট- রাখির দিন সকালে রাখি বাঁধার পর এক সঙ্গে খাওয়া দাওয়া করা মাস্ট। এই দিন জল খাবার থেকে দুপুরের খাবার সবেতে থাকুক স্পেশ্যাল মেনু। খাওয়া দাওয়া শুরু হোক জল খাবার দিয়ে। জলখাবারে বানাতে পারেন চিজ টোস্ট। এই স্বাদ অবশ্যই ভাইয়ের পছন্দ হবে। আর এটি বানানোও তেমন ঝক্কির নয়।

হোম মেড চকোলেট- মিষ্টি খেতে অনেকেই পছন্দ করেন না। তবে, রাখি উৎসবে মিষ্টি মুখ মাস্ট। এবার মিষ্টির বদলে খাওয়াতে পারেন চকোলেট। তবে, এবার নিজের হাতে বানান চকোলেট। চাইলে উপহার হিসেবে রাখতে পারেন হোম মেড চকোলেট। নেট ঘেঁটে সহজ রেসিপি দেখে বানিয়ে নিন। এটি বানানো এমন কিছু ঝক্কির নয়।

চকোলেট মুস- রাখির দিনে থাক স্পেশ্যাল মেনু। এই দিন পেট পুজো মাস্ট। ভাই-র মন কাড়তে চাইলে চকোলেট মুস বানিয়ে নিন। দোকান থেকে কিনে তো প্রায়শই খাওয়া হয়ে থাকে। এবার নয় নিজের হাতেই বানালেন চকোলেট মুস। নেট ঘেঁটে সহজ রেসিপি দেখে বানিয়ে নিন। এটি বানানো এমন কিছু ঝক্কির নয়।

এবার রাখির দিন ভাইয়ের মন জয় করতে অবশ্যই বানান এই পাঁচটি খাবারের মধ্যে একটি। এতে ভাই বোনের সম্পর্ক হবে আরও সুন্দর।

 

আরও পড়ুন

Raksha Bandhan 2023: কব্জিতে বাঁধা রাখি আপনার ভাইদের যেন অসুস্থ না করে তোলে! এই কয়েকটি বিষয়ে বিশেষ যত্ন নিন

Dental Health Tips: মাত্র ১০ টাকায় দূর হবে দাঁতের হলুদ ভাব, চলে যাবে নিঃশ্বাসের দুর্গন্ধ

Raksha Bandhan 2023: রাখির দিন ভাই-বোনকে কী ফ্যাশনেবল উপহার দিচ্ছেন?

 

Read more Articles on
Share this article
click me!